৫ হাজার রকেট ছুড়েছে হামাস, ‘যুদ্ধ পরিস্থিতি’ ঘোষণা ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:২৮ পিএম, ০৭ অক্টোবর ২০২৩
ছবি সংগৃহীত

গাজা থেকে ইসরায়েলে কয়েক হাজার রকেট দিয়ে হামলা চালানো হয়েছে। এর দায় স্বীকার করেছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। ২০ মিনিটে ইসরায়েলে পাঁচ হাজার রকেট ছোড়া হয়েছে বলে দাবি করা হয়। এতে এখন পর্যন্ত একজন নিহত ও তিনজন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

হামাস বলছে, ইসরায়েলের বিরুদ্ধে সামরিক অভিযান শুরু করেছে তারা। এদিকে হামাসের বড় ধরনের হামলার পর ‘যুদ্ধ পরিস্থিতি’ ঘোষণা করেছে ইসরায়েলি বাহিনী। সীমান্ত পেরিয়ে ইসরায়েলে প্রবেশ করছে হামাসের যোদ্ধারা।

আরও পড়ুন: আরও দুই ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করলো ইসরায়েল

হামলার দায় স্বীকার করে হামাসের সশস্ত্র শাখা আল-ক্বাসাম ব্রিগেডের নেতা মোহাম্মদ দায়েফ এক বিবৃতিতে বলেন, আমরা ফিলিস্তিনিদের রুখে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি। আমরা এরই মধ্যে ইসরায়েলি ভূখণ্ডে ৫ হাজার রকেট হামলা চালিয়েছি।

অপরদিকে হামাসের হামলার তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে ইসরায়েল। দেশটির প্রতিরক্ষা বাহিনী ইতোমধ্যে তাদের কর্মকর্তাদের যুদ্ধের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছে। ইসরায়েলের পক্ষ থেকে বলা হয়েছে, হামাসকে এই হামলার পরিণতি ভোগ করতে হবে।

ইসরায়েল জানিয়েছে, গাজা থেকে ইসরায়েলি ভূখণ্ডে ব্যাপক গোলাবর্ষণ ও রকেট ছুড়েছে হামাস। সন্ত্রাসীরা বিভিন্ন দিক থেকে ইসরায়েলে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে। ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, নিরাপত্তা প্রধানদের সঙ্গে বৈঠকে বসবেন বেঞ্জামিন নেতানিয়াহু।

আরও পড়ুন: চার ফিলিস্তিনিকে গুলি করে মারলো ইসরায়েল

টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনের বলা হয়েছে, জেরুজালেমে বিমান হামলার সাইরেন বেজে উঠেছে। স্থানীয় বাসিন্দারা বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। ইসরায়েলি বসতিতে হামাস যোদ্ধারা ঢুকে পড়ায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বেড়ে গেছে।

টিটিএন

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।