হামাসের হামলা

ইসরায়েলের জন্য মন কাঁদছে জেলেনস্কির

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:২১ পিএম, ০৭ অক্টোবর ২০২৩
ফাইল ছবি

ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের হামলায় ইসরায়েলে অন্তত ৪০ জন মারা গেছেন। পাল্টা হামলায় ১৬০ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ অবস্থায় পুরোনো মিত্র ইসরায়েলের পাশে দাঁড়িয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। বলেছেন, ইসরায়েলের আত্মরক্ষার অধিকার প্রশ্নাতীত!

এক বিবৃতিতে ইউক্রেনীয় প্রেসিডেন্ট বলেন, ইসরায়েল থেকে ভয়ংকর খবর। ‘সন্ত্রাসী হামলায়’ যারা আত্মীয়স্বজন বা নিকটজন হারিয়েছেন তাদের প্রত্যেকের প্রতি আমার সমবেদনা। আমাদের বিশ্বাস রয়েছে, শৃঙ্খলা ফিরিয়ে আনা এবং ‘সন্ত্রাসীদের’ পরাজিত করা হবে।

আরও পড়ুন>> গাজায় আগ্রাসনের সময় ইসরায়েলকেই ‘ভিকটিম’ বলেছিলেন জেলেনস্কি

তিনি বলেন, বিশ্বে সন্ত্রাসের কোনো জায়গা নেই। কারণ এটি সবসময়ই অপরাধ।

জেলেনস্কির কথায়, ইসরায়েলের আত্মরক্ষার অধিকার প্রশ্নাতীত। এই ‘সন্ত্রাসী হামলার’ আশপাশের সব বিবরণ অবশ্যই প্রকাশ করা উচিত যেন বিশ্ব জানে এবং যারা এই হামলা চালাতে সহায়তা করেছিল, তাদের প্রত্যেককে জবাবদিহিতার আওতায় আনতে পারে।

আরও পড়ুন>> ইসরায়েলের মতো হতে চায় ইউক্রেন, যুক্তরাষ্ট্রের কাছে নিরাপত্তা দাবি

ইসরায়েলে বসবাসরত ইউক্রেনীয় নাগরিকদের উদ্দেশ্যে প্রেসিডেন্ট আরও বলেন, ঝুঁকিপূর্ণ অঞ্চলে থাকা সব ইউক্রেনীয় নাগরিককে অবশ্যই স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষের জারি করা আদেশ মেনে চলতে হবে এবং সতর্ক থাকতে হবে। ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং ইসরায়েলে আমাদের দূতাবাস যেকোনো পরিস্থিতিতে সহায়তা করতে প্রস্তুত।

সূত্র: টাইমস অব ইসরায়েল
কেএএ/

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।