ট্রাম্পের দাবি

বাইডেনের অযোগ্য নেতৃত্ব মার্কিনিদের বিশ্বযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৪২ পিএম, ২২ অক্টোবর ২০২৩
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প /ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অযোগ্য নেতৃত্ব যুক্তরাষ্ট্রকে তৃতীয় বিশ্বযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার (২১ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে শেয়ার করা এক পোস্টে ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধ নিয়ে বাইডেনের কঠোর সমালোচনা করেন তিনি।

আরটি নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, বাইডেনের নির্বুদ্ধিতার কারণেই যুক্তরাষ্ট্র নীরবে একটি নতুন বৈশ্বিক সংঘাতের দিকে ধাবিত হচ্ছে। বাইডেনের কোনো ধারণা নেই যে, তিনি দেশকে কোন দিকে নিয়ে যাচ্ছেন।

আরও পড়ুন: গাজায় ইসরায়েলের হামলায় আরও ৫ মসজিদ ধ্বংস

চলতি বছরের শুরুতেই ট্রাম্প দাবি করেছিলেন, তিনি যদি এখন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট থাকতেন, তাহলে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরু হতো না। যদি শুরু হতোও তাহলে তিনি ২৪ ঘণ্টার মধ্যে দুই পক্ষকে সমঝোতায় এনে যুদ্ধের অবসান ঘটাতেন।

এর আগে ট্রাম্প বলেছিলেন, তিনি যদি আবারও প্রেসিডেন্ট নির্বাচিত হন, তাহলে ফিলিস্তিনের মুক্তিকামী সংগঠন হামাসকে সমর্থনকারী অভিবাসীকে যুক্তরাষ্ট্রে ঢুকতে দেবেন না। তাছাড়া, হামাসের সমর্থনে কোনো বিক্ষোভ হলে তা দমন করতে পুলিশ মোতায়েন করবেন ও প্রকাশ্যে হামাসকে সমর্থন দেওয়া অভিবাসীদের গ্রেফতার করে যুক্তরাষ্ট্র থেকে বের করে দেওয়া হবে।

আরও পড়ুন: আমি প্রেসিডেন্ট থাকলে কোনোভাবেই এ অবস্থা হতো না : ট্রাম্প

তিনি আরও বলেছিলেন, আমাদের দেশের দিকেই তাকিয়ে দেখুন, কত কত দেশ থেকে আমাদের দেশে লোকজন ঢুকছে, ঘুরে বেড়াচ্ছে। আমরা জানিও না তারা কোথা থেকে এসেছে। আজ ইসরায়েলে হামলা হয়েছে, আগামীতে যে আমরাও নিরাপদ থাকব, তার নিশ্চয়তা কী? জো বাইডেন আমদের নিরাপত্তার জন্য কোনো পদক্ষেপ নেননি।

২০২১ সালে ওয়াশিংটনের ক্যাপিটল হিলে হামলার পর সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ফেসবুক ও এক্স (পূর্বে টুইটার) থেকে নিষিদ্ধ করা হয়। এরপরই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে উপহাসের জন্য তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যালে যুক্ত হয়। সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যাল তার প্রতিষ্ঠিত একটি ডানপন্থী প্ল্যাটফর্ম।

আরও পড়ুন: গাজায় ইসরায়েলের এক রাতের অভিযানেই নিহত ৫৫: হামা

২০১৭-২০২১ সাল পর্যন্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ছিলেন রিপাবলিকান নেতা ট্রাম্প। আগামী ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনেও লড়তে চান তিনি। এ জন্য তিনি প্রচারাভিযানও শুরু করেছেন।

সূত্র: আরটি নিউজ

এসএএইচ

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।