মিশরে ইসরায়েলি পর্যটকবাহী বাস লক্ষ্য করে গুলি, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:০০ পিএম, ০৮ অক্টোবর ২০২৩
ছবি: সংগৃহীত

মিশরে ইসরায়েলি পর্যটকবাহী একটি বাস লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। এতে দুই ইসরায়েলি পর্যটক নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। বাসটির সব যাত্রীই ইসরায়েলি নাগরিক ছিল। হিব্রু ও অ্যারাবিক মিডিয়ার বরাত দিয়ে টাইমস অব ইসরায়েল এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রাস্তা দিয়ে ইসরায়েলিদের বহনকারী একটি পর্যটক বাস যাচ্ছিল। এমন সময় এক বন্দুকধারী বাসটিকে লক্ষ্য করে গুলি চালায়। এতে এই নিহতের ঘটনা ঘটে।

আরটি অ্যারাবিকের এক প্রতিবেদনে বলা হয়েছে। বাসটিকে লক্ষ্য করে যিনি গুলি চালিয়েছেন তিনি একজন পুলিশ সদস্য। কোনো কোনো মিডিয়ার খবরে বলা হয়েছে এতে নিহতের সংখ্যা একজন।

এদিকে দ্বিতীয় দিনে পা দিয়েছে ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধ। এতে হামাসের হামলায় ইসরায়েলে মৃতের সংখ্যা ৩০০ ছুঁয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি মিডিয়া। আর গাজায় ইসরায়েলিদের পাল্টা হামলায় প্রাণ হারিয়েছেন প্রায় ২৫০ জনের বেশি ফিলিস্তিনি।

এমন পরিস্থিতিতে তেল আবিব স্টক এক্সচেঞ্জে ব্যাপক দরপতন হয়েছে। কারণ এঘটনাকে কেন্দ্র করে বিনিয়োগকারীদের মধ্যে উদ্বেগ বাড়ছে।

রোববার (৮ অক্টোবার) দেখা গেছে, ব্লু চিপ কোম্পানির টিএ-৩৫ সূচক কমেছ ৪ দশমিক ৮ শতাংশ। একই সঙ্গে বেঞ্চমার্ক টিএ-১২৫ এর সূচক কমেছে ৫ শতাংশ। অন্যদিকে টিএ-৯০ এর সূচক কমেছে ৫ দশমিক ৮ শতাংশ।

এমএসএম/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।