হামাস যোদ্ধাদের হাতে জিম্মি বেশ কয়েকজন ইসরায়েলি সেনা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৪২ পিএম, ০৭ অক্টোবর ২০২৩
উত্তর গাজা উপত্যকায় ইসরায়েলি সামরিক গাড়ি দখল করে ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা/ ছবি: সংগৃহীত

গাজায় ‘আল-আকসা ফ্লাড’ অভিযান চলাকালে বেশ কয়েকজন ইসরায়েলি সৈন্যকে আটক করা হয়েছে বলে দাবি করেছে হামাসের আল-কাসাম ব্রিগেড। শনিবার (৭ অক্টোবর) হামাসের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে ইসরায়েলি বন্দীদের জীবিত ধরে নিয়ে যাওয়ার একটি ভিডিও শেয়ার করা হয়েছে।

এর আগে গাজা থেকে ইসরায়েলে কয়েক হাজার রকেট ছোড়ে হামাস। ২০ মিনিটে ইসরায়েলে পাঁচ হাজার রকেট ছোড়া হয়েছে বলে জানায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠীটি। পাশাপাশি, ইসরায়েলের ভেতরে সশস্ত্র যোদ্ধারা ঢুকে পড়ারও খবর পাওয়া গেছে।

আরও পড়ুন: ইসরায়েলে হামাসের হামলায় নিহত ২২, আহত ৫ শতাধিক

হামাসের এ ত্রিমুখী হামলায় এখন পর্যন্ত ২২ ইসরায়েলি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তাছাড়া আহত হয়েছেন অন্তত ৫৪৫ জন। ইসরায়েলি স্বাস্থ্য মন্ত্রণালয় ও জরুরি সেবা কর্তৃপক্ষের বরাতে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

jagonews24

এ অবস্থায় ‘যুদ্ধ পরিস্থিতি’ ঘোষণা করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তিনি বলেছেন, আমাদের শত্রুদের এমন মূল্য দিতে হবে, যা তারা কখনো দেখেনি। আমরা যুদ্ধের মধ্যে রয়েছি এবং এই যুদ্ধে আমরাই জিতবো।

হামলার দায় স্বীকার করে হামাসের সশস্ত্র শাখা আল-ক্বাসাম ব্রিগেডের নেতা মোহাম্মদ দায়েফ এক বিবৃতিতে বলেন, আমরা ফিলিস্তিনিদের রুখে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি। আমরা এরই মধ্যে ইসরায়েলি ভূখণ্ডে ৫ হাজার রকেট হামলা চালিয়েছি।

আরও পড়ুন: ৫ হাজার রকেট ছুড়েছে হামাস, ‘যুদ্ধ পরিস্থিতি’ ঘোষণা ইসরায়েলের 

টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনের বলা হয়েছে, জেরুজালেমে বিমান হামলার সাইরেন বেজে উঠেছে। স্থানীয় বাসিন্দারা বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। ইসরায়েলি বসতিতে হামাস যোদ্ধারা ঢুকে পড়ায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বেড়ে গেছে।

সূত্র: রয়টার্স

এসএএইচ

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।