ইসরায়েলি বাসিন্দাদের এলাকা ছাড়ার সময় বেঁধে দিলো হামাস

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ১০ অক্টোবর ২০২৩
ছেলেকে নিয়ে নিরাপদ স্থানে যাচ্ছেন এক ইসরায়েলি

ইসরায়েল ও হামাসের মধ্যে চলমান যুদ্ধ চতুর্থ দিনে গড়িয়েছে। এখনো চলছে দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ। ইসরায়েলের তেল আবিবসহ মধ্য অঞ্চলে নতুন করে রকেট হামলা চালিয়েছে হামাস। যদিও এতে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

তাছাড়া ইসরায়েলের দক্ষিণাঞ্চলীয় শহর আশকেলনের বাসিন্দাদের স্থানীয় সময় বিকেলে ৫টার মধ্যে এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠনটি।

হামাসের ইজ আদ-দিন আল-কাসেম ব্রিগেডের মুখপাত্র আবু ওবেদা আগামী কয়েক ঘণ্টার মধ্যে দক্ষিণের উপকূলীয় শহর আশকেলনে বড় রকেট হামলার হুমকি দিয়েছেন।

এক টিলিগ্রাম বার্তায় তিনি বলেন, শত্রুরা আমাদের হাজার হাজার নাগরিককে বাস্তুচ্যুত করেছে, ধ্বংস করে দিয়েছে বাড়িঘর। তাই দখলদারদের ওই এলাকা থেকে সরে যেতে হবে।

এদিকে হামাসের হামলায় ইসরায়েলে নিহতের সংখ্যা ৯০০ ছাড়িয়েছে। আহত হয়েছেন আড়াই হাজারের বেশি।

এর জেরে কড়া হুঁশিয়ারি দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তিনি বলেছেন, এই হামলার জন্য ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর প্রতিশোধ নেওয়া মাত্র শুরু হয়েছে।

অন্যদিকে গাজায় অব্যাহত হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। এতে এখন পর্যন্ত সাত শতাধিক ফিলিস্তিনির মৃত্যু হয়েছে।

সূত্র: টাইমস অব ইসরায়েল

এমএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।