স্বরাষ্ট্রমন্ত্রীর কাঁধে ভারতীয় সেনাদের কফিন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৬ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৯

বৃহস্পতিবার জম্মু কাশ্মীরের পুলওয়ামায় নিহত সেনাদের কফিন বহন করলেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। শুক্রবার নিহত সেনাদের কফিনে জাতীয় পতাকা পর তিনি নিজের কাধে করে সেই কফিনগুলো নিয়ে যান। ভারতীয় সংবাদমাধ্যমগুলোর ছবিতে এমনটাই দেখা গেছে।

কাশ্মিরে হামলায় ভারতের কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) ৪০ সেনা নিহতের ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এ হামলার বদলা নিতে যা করার সবই করবে সরকার। শুক্রবার জাতীয় পতাকার মোড়া কফিন কাঁধে নিয়ে এমন আশ্বাস দেন তিনি। তিনি যে কফিনটি কাঁধে নেন তার অন্যদিকে ছিলেন পুলিশের মহাপরিচালকসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শুক্রবার আনুমানিক দুপুর ২টায় শ্রীনগর পৌঁছান স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সেখানে নিহত সেনা সদস্যদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন তিনি। উল্লেখ্য, বৃহস্পতিবার পুলওয়ামায় জম্মু-কাশ্মীর মহাসড়কে ৩৫০ কেজি বিস্ফোরক নিয়ে সেনাবাহিনীর গাড়িবহরে হামলা চালায় জঙ্গিরা।

কাশ্মিরে এমন বর্বর হামলা নিন্দা জানিয়েছেন সব দলের নেতারা। আর হামলার দায় স্বীকার করেছে সশস্ত্র সংগঠন জঈশ-ই-মহম্মদ। তাছাড়া সিআরপিএফের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘ঘৃন্য এই হামলার বদলা নেয়া হবে’।

ভারতের কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনী সিআরপিএফ এক টুইটা বার্তায় বলেছে, ‘আমরা ভুলব না, আমরা তাদের ছেড়ে দেব না। আমরা পুলওয়ামায় শহীদ জওয়ানদের স্যালুট জানাচ্ছি। আমাদের শহীদ ভাইদের পরিবারের পাশে থাকব আমরা।’

এসএ/পিআর

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :