পুলওয়ামায় নিহত সেনাদের শ্রদ্ধা জানাতে যা করলেন নবদম্পতি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৭ এএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

বৃহস্পতিবার জম্মু কাশ্মীরের পুলওয়ামায় নিহত সেনাদের শ্রদ্ধা জানাতে বিয়ের অনুষ্ঠানের আগে শোভাযাত্রা বের করেছেন এক নব দম্পতি।

বর এবং কনে বিয়ের পোশাকেই হাতে জাতীয় পতাকা এবং পোস্টার নিয়ে এই শোভাযাত্রায় অংশ নিয়েছেন। বিয়ের আগে রথে চড়ে এই শোভাযাত্রা বের করেন তারা। রথের ঘোড়ার গায়েও জাতীয় পতাকা জড়ানো ছিল। পুরো শহর ঘুরে তাদের এই শোভাযাত্রা হয়েছে। বেলুন এবং জাতীয় পতাকা দিয়ে নবদম্পতিকে স্বাগত জানান এলাকার বাসিন্দারা।

রথের সঙ্গে শোভাযাত্রায় অংশ নেওয়া কিছু মানুষের পড়নে ছিল রংবেরং-এর পাগড়ি, কয়েকজনের পড়নে সেনাবাহিনীর ধাঁচের পোষাক, পোস্টার হাতে নিহত সিআরপিএফ সেনাদের শ্রদ্ধা জানান তারা। ছেলেদের জামা ও পাগড়িতেও ছিল জাতীয় পতাকা।

শনিবার নিহত সেনাদের মরদেহ তাদের বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে কয়েক হাজার মানুষের সমাগম হয়। জাতীয় পতাকায় মোড়া জওয়ানদের কফিনের সঙ্গে হাঁটেন বহু মানুষ।

নিহত জওয়ানদের শ্রদ্ধা জানাতে দেশের বিভিন্ন জায়গায় মোমবাতি মিছিল এবং বিক্ষোভ প্রদর্শন করা হয়।বৃহস্পতিবার ৭৮ টি গাড়ির কনভয়ে বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে আত্মঘাতী হামলা চালায় পাক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ জঙ্গি। নিহত হন ৪০ জন সিআরপিএফ সদস্য। ৫০ টিরও বেশী দেশ ওই হামলার নিন্দা জানিয়েছে।

টিটিএন/এমকেএইচ

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :