জঙ্গি গোষ্ঠীর সঙ্গে সম্পৃক্ততা : ২৩ কাশ্মীরি আটক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:১৪ এএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

পাকিস্তানভিত্তিক জঙ্গি গোষ্ঠী জয়েশ-ই-মুহাম্মদের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে কমপক্ষে ২৩ কাশ্মীরিকে আটক করেছে জম্মু-কাশ্মীরের নিরাপত্তা বাহিনী। সোমবার আটকের পর তাদের কয়েক দফায় জেরা করা হয়।

কাশ্মীর পুলিশের দাবি, জয়েশ-এর শীর্ষ কমান্ডার কামরানকে পালিয়ে যেতে সহায়তা করেছিল আটক ব্যক্তিরা। তারা নিরাপত্তা চেষ্টা ব্যহত করার চেষ্টা করছিল। আটক ২৩ জনই জয়েশের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন বলে উল্লেখ করেছে পুলিশ।

বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় যে ভয়াবহ আত্মঘাতী হামলা চালানো হয়েছে তার সঙ্গেও এদের নানাভাবে সম্পৃক্ততা রয়েছে বলে মনে করা হচ্ছে।

এদিকে, রোববার রাত থেকে পুলওয়ামার পিংলান গ্রামে জঙ্গিদের সঙ্গে টানা দশ ঘণ্টার লড়াইয়ে বৃহস্পতিবারের হামলার মূলহোতা ও জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদের কমান্ডার আব্দুল রশিদ গাজী ওরফে কামরান ওরফে আফগানি এবং আরও দুই জঙ্গি নিহত হয়েছে।

অপরদিকে, জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে নিহত হয়েছেন ভারতীয় সেনাবাহিনীর এক মেজরসহ চার জওয়ান। একজন সাধারণ নাগরিকেরও মৃত্যুর খবর পাওয়া গেছে। সোমবার দু'পক্ষের মধ্যে তীব্র সংঘর্ষের অবসান ঘটে।

টিটিএন/এমকেএইচ

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]