তিতাস-কুশিয়ারার পানি বিপৎসীমার ওপরে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৭ পিএম, ০১ আগস্ট ২০১৯

বিগত ২৪ ঘণ্টায় ৭৩টি স্থানে পানি কমেছে, বৃদ্ধি পেয়েছে ১৮টি স্থানে। শুধু তিতাস ও কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার ওপরে রয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় বন্যা পরিস্থিতির উন্নতির এ ধারা অব্যাহত থাকবে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স কো-অর্ডিনেশন সেন্টারের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া পূর্বাভাসের উদ্ধৃতি দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, খুলনা, বরিশাল, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

প্রতিবেদনে আরও বলা হয়, সরকার গত ১ জুলাই থেকে আজ পর্যন্ত বিভিন্ন জেলায় ২৭ হাজার ৯৫০ টন চাল, ৪ কোটি ৭৬ লাখ ৫০ হাজার টাকা, ১ লাখ ১৭ হাজার কার্টন শুকনো খাবার, ৮ হাজার ৫০০ সেট তাঁবু, ৫৪ হাজার ৩০০ বান্ডিল ঢেউটিন, গৃহ নির্মাণে ১৬ কোটি ২৯ লাখ টাকা, শিশুখাদ্য ক্রয়ে ১৮ লাখ টাকা এবং গো-খাদ্য ক্রয়ে ২৪ লাখ টাকা বরাদ্দ প্রদান করেছে।

এমইউএইচ/এসআর/এমকেএইচ

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।