বন্যাদুর্গতদের মাঝে পর্যাপ্ত ত্রাণ বিতরণ করা হচ্ছে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ২২ জুলাই ২০১৯

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, বিশ্বের শক্তিশালী অনেক দেশেই প্রাকৃতিক দুর্যোগে ব্যাপক প্রাণহানি ঘটেছে। আল্লাহর রহমতে যা বাংলাদেশে ঘটেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব আর বর্তমান সরকারের ব্যাপক প্রস্তুতির ফলেই এটা সম্ভব হয়েছে। ইতোমধ্যেই সারাদেশের বন্যাদুর্গত মানুষের মাঝে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে। এছাড়াও বন্যা শেষ হতেই শুরু হবে পুনর্বাসনের কাজ।

সোমবার টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গরিলাবাড়ী বাঁধ এলাকায় বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. এনামুর রহমান বলেন, বাংলাদেশকে পিছিয়ে দিতে ষড়যন্ত্র অব্যাহত আছে। আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের কাছে করা মিথ্যা অভিযোগ তারই একটি অংশ। আমরা আর বাংলাদেশ আগুন দিয়ে পোড়ানো দেখতে চাই না।

ত্রাণ বিতরন অনুষ্ঠানে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, দ্রুতই কালিহাতীতে বন্যা আর নদী ভাঙন প্রতিরোধে ২৩৩ কোটি টাকা ব্যয়ে শক্তিশালী বাঁধ নির্মাণ করা হবে।

এ সময় উপস্থিত কালিহাতী আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, জেলা প্রশাসক শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় প্রমুখ।

আরিফ উর রহমান টগর/আরএআর/এমএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]