বাড়ছে পানি, হুমকিতে বিবিয়ানা পাওয়ার প্ল্যান্ট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৫:১৪ পিএম, ১৩ জুলাই ২০১৯

হবিগঞ্জে খোয়াই নদী এবং কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার ৪৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। নদীর পানি বৃদ্ধি পাওয়ায় উৎকণ্ঠায় আছে সাধারণ মানুষ। এরই মধ্যে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে।

হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তাওহিদুল ইসলাম বলেন, টানা বর্ষণের ফলে কুশিয়ারা নদীতে পানি বৃদ্ধি পায়। শনিবার বিকেল ৪টায় নদীর পানি বিপৎসীমার ৪৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। নদীর বাঁধের অংশ অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এখানে বালুর বস্তা ফেলে বাঁধরক্ষার চেষ্টা করা হচ্ছে। বাঁধ উপচে পানি প্রবেশ করলে বিবিয়ানা পাওয়ার প্ল্যান্ট আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে। নদীতে পানি ক্রমেই বাড়ছে।

habigonj

প্রকৌশলী তাওহিদুল ইসলাম আরও বলেন, খোয়াই নদীর পানিও শনিবার বৃদ্ধি পেয়েছে। বিকেল ৪টায় এই নদীর পানিও বিপৎসীমার ৪৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। তবে এই নদীর পানি প্রতি ৩ ঘণ্টায় ২০ সেন্টিমিটার হারে কমছে। টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে শুক্রবার থেকে জেলার রত্না, শুঁটকি, করাঙ্গী, সুতাং ও সোনাই নদীতেও পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এএম/এমকেএইচ

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]