বানভাসিদের পাশে দাঁড়াতে বাম জোটের আহ্বান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ২২ জুলাই ২০১৯

বন্যাদুর্গত মানুষদের জন্য আশ্রয় কেন্দ্র ও পর্যাপ্ত ত্রাণের ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা।পাশাপাশি দেশবাসীকে বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করেছেন তারা।

সোমবার (২২ জুলাই) জোটের এক সভায় বন্যা পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে নেতৃবৃন্দ এ দাবি জানান। একই সঙ্গে তারা বাঁধ নির্মাণ ও নদী খননের সাথে জড়িত দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণে সরকারের কাছে দাবি জানান।

সভায় গাইবান্ধা, কুড়িগ্রাম, জামালপুর, সিরাজগঞ্জসহ বিভিন্ন এলাকার বন্যা পরিস্থিতির অবনতি এবং নতুন নতুন এলাকা বন্যা কবলিত হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেন জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদ। সিপিবি কার্যালয়ে ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য অধ্যাপক আব্দুস সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, কমিউনিস্ট পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির লিয়াকত আলী উপস্থিত ছিলেন।

সভায় দেশের বন্যা পরিস্থিতি পর্যালোচনা করে বলা হয়, নদী ভরাট হওয়া এবং বাঁধ ভেঙে প্লাবিত হয়ে এ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। নদী খনন এবং বাঁধ নির্মাণে দুর্নীতিকে এর জন্য দায়ী করেন তারা।

বন্যাদুর্গত এলাকায় সফর কর্মসূচি
বাম গণতান্ত্রিক জোটের একটি প্রতিনিধি দল আগামী ২৫ জুলাই থেকে বন্যাদুর্গত গাইবান্ধা ও কুড়িগ্রাম জেলা সফর করবেন। তারা ত্রাণকার্য পরিচালনাসহ অসহায় দুর্গত মানুষের অবস্থা সরজমিনে পরিদর্শন করবেন।

এফএইচএস/আরএস/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।