ভাবাচ্ছে কুশিয়ারা, ধলাই ও মনুর পানি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ১২:৫৪ পিএম, ১৩ জুলাই ২০১৯

মৌলভীবাজারের মনু, কুশিয়ারা ও ধলাই নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এরই মধ্যে ধলাইয়ের একটি ভাঙা বাঁধ দিয়ে পানি প্রবেশ করে কমলগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ড প্লাবিত হয়েছে।

মনু নদের পানি বিপৎসীমার ৩৭ সেন্টিমিটার, ধলাই নদীর ৩০ সেন্টিমিটার ও কুশিয়ারা নদীর পানি ৪২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) তথ্যমতে শুক্রবার (১২ জুলাই) মধ্যরাত থেকে মনু নদ, কুশিয়ারা ও জেলার কমলগঞ্জের ধলাই নদীর পানি বিপৎসীমা অতিক্রম করেছে। তবে দুপুর ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ধলাইয়ের পানি ২ সেন্টিমিটার কমেছে। কিন্তু ক্রমাগত বাড়ছে মনুর পানি।

সকাল ১০টার প্রতিবেদনে পাউবো জানায়, মনুর পানি মনু রেলব্রিজ এলাকায় বিপৎসীমার ৩৭ সেন্টিমিটার ও শহরের চাদনীঘাট ব্রিজে বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ধলাইয়ের পানি ধলাই রেলব্রিজ এলাকায় বিপৎসীমার ৩২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী রণেন্দ্র শঙ্কর চক্রবর্তী জাগো নিউজকে জানান, টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে কুশিয়ারা, মনু ও ধলাই নদীর পানি বিপৎসীমা অতিক্রম করেছে। আশা করা হচ্ছে পানি নেমে যাবে। নদীভাঙন ও বন্যা এড়াতে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি। এখনও বন্যা মোকাবিলায় প্রস্তুত রয়েছি।

রিপন দে/এফএ/জেআইএম

টাইমলাইন