জামালপুরে আবারও বাড়ছে যমুনার পানি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ১০:১৪ এএম, ২৫ জুলাই ২০১৯

যমুনার পানি আবারও বৃদ্ধি পাওয়ায় জামালপুরে সার্বিক বন্যা পরিস্থিতির কিছুটা অবনতি হয়েছে। পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নব কুমার চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় বাহাদুরাবাদ পয়েন্টে যমুনার পানি ১১ সেন্টিমিটার বেড়ে বৃহস্পতিবার সকালে বিপৎসীমার ৪৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বাড়িঘরে এখনও পানি থাকায় ঘরে ফিরতে পারছেন না যমুনা তীরবর্তী এলাকার মানুষ। দুই সপ্তাহের বন্যায় কাজ না থাকায় চরম খাবার সংকটে পড়েছেন দুর্গত এলাকার মানুষ জন।

প্রশাসনের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ত্রাণ বিতরণ করলেও এখনও অনেকেই রয়েছেন ত্রাণ সহায়তার বাইরে। রাস্তাঘাট ভেঙে যাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থাও।

এর আগে বুধবার যমুনা নদীর পানি বাহাদুরাবাদ পয়েন্টে বিপৎসীমার ৩৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হলেও ব্রহ্মপুত্র নদের পানি বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছিল।

এদিকে বন্যার পানি নেমে যাওয়ায় জামালপুর থেকে মেলান্দহ হয়ে ইসলামপুর পর্যন্ত ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে পানির তোড়ে রেল লাইনের নিচের মাটি সরে যাওয়ায় বন্ধ রয়েছে ইসলামপুর থেকে দেওয়ানগঞ্জ ও জামালপুর থেকে তারাকান্দি রুটে ট্রেন চলাচল।

আসমাউল আসিফ/এফএ/জেআইএম

টাইমলাইন