বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসুন : রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ২৫ জুলাই ২০১৯

বন্যার্তদের সার্বিক সহযোগিতায় সামর্থ্যবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, বন্যায় উত্তরাঞ্চলের কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাটসহ বেশকিছু জেলার মানুষ চরম কষ্টে দিন পার করছে। বন্যায় ক্ষতিগ্রস্ত এসব এলাকার মানুষের দুর্ভোগ প্রকট আকার ধারণ করেছে। সরকার যথেষ্ট ত্রাণ সামগ্রী বিতরণ করছে। কিন্তু এর পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিত।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা আয়োজিত বন্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, উত্তরাঞ্চলের বেশ কয়েকটি জেলা প্রতি বছরই বন্যায় আক্রান্ত হয়। আমরা দেখেছি সেখানকার মানুষের করুণ অবস্থা। সরকারের পাশাপাশি আওয়ামী লীগের কয়েকটি টিম বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণ করছে। প্রধানমন্ত্রী বিদেশে অবস্থান করলেও বন্যার্তদের সার্বিক খোঁজ নিচ্ছেন। সমাজের সব স্তরের মানুষকে তিনি বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

ত্রাণ সংগ্রহ কার্যক্রমের জন্য রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার ভূয়সী প্রশংসা করেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম। তিনি বলেন, এটি একটি মহৎ উদ্যোগ। চাইলেই যে কেউ এ কাজটি করতে পারে না। রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা মানবতার সেবায় যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসার দাবিদার।

তিনি বলেন, সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে সবাইকে মানবিক এ কাজটি করা উচিত।

মানবিক এ উদ্যোগকে অনুকরণ ও অনুসরণ করতে সামর্থ্যবানদের অনুরোধ জানিয়ে সাইফুল আলম বলেন, যারা আজকে পানিতে ভাসছেন, পানিতে ডুবছেন, খাদ্য চিকিৎসা পাচ্ছেন না তাদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব হয়ে পড়েছে। আসুন মানবিক দিক বিবেচনা করে সামর্থ্য অনুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়াই।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল বলেন, বন্যায় মানুষ বড় কষ্টে আছে। তাদের সহযোগিতা করা আমাদের নৈতিক দায়িত্ব। আসুন সবাই যার যার সামর্থ্য অনুযায়ী বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসি।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. ইলিয়াস হোসেন, রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ চৌধুরী, সহ-সভাপতি এম জে ইসলাম, সিনিয়র সাংবাদিক অমিয় ঘটক পুলক, নাজমুল হক সরকার, মশিউর রহমান, গাউসুল আজম বিপু, ত্রাণ কমিটির আহ্বায়ক মোকছুদার রহমান, রংপুর বিভাগ সাংবাদিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাকসুদ উন নবী, সাংগঠনকি সম্পাদক রেজাউল করিম প্লাবন, অর্থ সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যনির্বাহী সদস্য উজ্জ্বল হোসেন জিসান, আরিফুল ইসলাম আরিফ প্রমুখ।

এএইচ/পিআর

টাইমলাইন