ফণীর কারণে রি-সিডিউলিং ও ফ্লাইট বাতিলের হিড়িক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৬ পিএম, ০৪ মে ২০১৯

দেশের বিমানবন্দরগুলোতে গতকাল শুক্রবারই সতর্কতা জারি করা হয়েছিল। বিমান বাংলাদেশসহ বেশ কয়েকটি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল ও সিডিউলে সাময়িক পরিবর্তন আনা হয়েছে।

ঘূর্ণিঝড় ফণীর কারণে দেশের বিমানবন্দরগুলোতে বইছে ঝোড়ো বাতাস। ঝড়ের মাত্রা বিবেচনায় অভ্যন্তরীণ ও রিজিওনাল ফ্লাইট বাতিল করা হচ্ছে। তবে এখন পর্যন্ত আন্তর্জাতিক কোনো ফ্লাইট বাতিলের খবর পাওয়া যায়নি। আন্তর্জাতিক রুটের ফ্লাইট বাতিল না করে সিডিউলে সাময়িক পরিবর্তন আনা হয়েছে।

শনিবার সকাল থেকে অভ্যন্তরীণ রুটে তিনটি ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

নভোএয়ারের মুখপাত্র মাহফুজ আলম জানান, নভোএয়ারের ২৪টি ফ্লাইটের মধ্যে ৭টি বাতিল করা হয়েছে। এ ছাড়া মোটামুটি সব ফ্লাইটের সময় পরিবর্তন বা রি-সিডিউলিং করা হয়েছে।

শনিবার দুপুরে শেষ খবর পাওয়া পর্যন্ত ফ্লাইট বাতিল করেনি ইউএস-বাংলা ও রিজেন্ট এয়ার।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মুখপাত্র কামরুল ইসলাম জানান, তাদের কলকাতার ফ্লাইটের সময় পরিবর্তন করা হয়েছে। এখন পর্যন্ত কোনো ফ্লাইট বাতিল করা হয়নি।

জানা গেছে, পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। ‘ফণী’র প্রভাব বেশি হলে পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেয়ার কথা জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্র জানায়, গতরাতে কলকাতায় আটকা পড়া বিমানের একটি ফ্লাইটটি শনিবার সকালে নিরাপদে ঢাকায় পৌঁছেছে। তবে আজ সকালে ঢাকা থেকে যে ফ্লাইটটি ছাড়ার কথা, সেটি বাতিল না করে রি-সিডিউল করা হয়েছে। আবহাওয়া ভালো হলের সেটি বিকেলে ছেড়ে যাবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মুখপাত্র শাকিল মেরাজ বলেন, ‘ঘূর্ণিঝড় ফণীর কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের তিনটি ফ্লাইট বাতিল করা হয়েছে। শুক্রবার) সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের ঢাকা-যশোর রুটের বিজি ৪৬৭ এবং সন্ধ্যা ৭টা ২৫ মিনিটের যশোর-ঢাকা রুটের বিজি ৪৬৮ ফ্লাইট বাতিল করা হয়েছে। এ ছাড়া ঢাকা-রাজশাহী, ঢাকা-সৈয়দপুর ফ্লাইটও বাতিল করা হয়েছে। পরবর্তী ফ্লাইটে এসব যাত্রী পরিবহন করা হবে।

আরএম/জেডএ/জেআইএম

টাইমলাইন