উড়ে গেছে ঘর, খোলা আকাশের নিচে বসবাস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৯:১৭ পিএম, ০৪ মে ২০১৯

ঘূর্ণিঝড় ফণীর আঘাতে মুন্সিগঞ্জ সদর উপজেলার আধারা ইউনিয়নের কালীরচর গ্রামের প্রায় ৩০টি ঘরবাড়ি উড়ে গেছে। এ অবস্থায় খোলা আকাশের নিচে অবস্থান করছে ৩০টি পরিবার।

শুক্রবার গভীর রাতে থেকে শনিবার ভোর পর্যন্ত ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে এ ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা। এখন পর্যন্ত তাদের ঘরবাড়ি মেরামত করা হয়নি।

munsi-1

এদিকে, শনিবার বিকেলে ক্ষতিগ্রস্ত গ্রামটি পরিদর্শন করতে গেছেন সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম। পরিদর্শনকালে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, সরকারের পক্ষ থেকে সাহায্য সহযোগিতা যতটুকু করার আমরা তা করব। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আধারা ইউনিয়ন পরিষদের সচিব মো. আজিজুল হক ও স্থানীয় মেম্বার মো. বাচ্চু মিয়া প্রমুখ।

তবে এখন পর্যন্ত আধারা ইউনিয়নের কালীরচর গ্রামের উড়ে যাওয়া ৩০টি ঘরবাড়ি মেরামত করা হয়নি। ফলে খোলা আকাশের নিচে বসবাস করছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সদস্যরা।

munsi-2

এছাড়া ঘূর্ণিঝড় ফণীর আঘাতে মুন্সিগঞ্জ সদর পৌরসভার কাটাখালী এলাকার আ. খালেক গাজী ও মজিবরের দোকানসহ বেস কয়েকটি ব্যবসাপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে।

ভবতোষ চৌধুরী নুপুর/এএম/এমকেএইচ

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।