দলীয় নেতাকর্মীদের প্রস্তুত থাকতে প্রধানমন্ত্রীর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০২ এএম, ০৩ মে ২০১৯

ঘূর্ণিঝড় ফণী আঘাত হানলে আক্রান্ত এলাকায় ক্ষতিগ্রস্ত মানুষদের সহযোগিতায় দলীয় নেতাকর্মীদের ঝাঁপিয়ে পড়তে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির এক জরুরি বৈঠকে সাংবাদিকদের একথা বলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরশু লন্ডনের উদ্দেশে যাওয়ার আগে আমাদের যাবতীয় নির্দেশনা দিয়ে গেছেন। এছাড়াও তিনি দুর্যোগ মোকাবেলায় সরকারি সকল সংস্থাকেও নির্দেশনা দিয়েছেন। তিনি ঘূর্ণিঝড় ফণী আঘাত করার পর আক্রান্ত এলাকায় দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতায় ঝাঁপিয়ে পড়ার নির্দেশনা দিয়েছেন।

নানক বলেন, মাননীয় নেত্রী লন্ডন থেকেও সার্বিক বিষয়ে সবসময় খোঁজ-খবর রাখছেন। তিনি সারাদেশের দলীয় নেতাকর্মীদের যে সমস্ত এলাকা ক্ষতিগ্রস্ত হবে, ঘূর্ণিঝড় আঘাত করবে সে সমস্ত এলাকার মানুষের সহযোগিতায় ঝাঁপিয়ে পড়ার নির্দেশনা দিয়েছেন। আওয়ামী লীগের নেতাকর্মীরা সবসময় মানুষের বিপদে পাশে দাঁড়ান। এটা আমাদের দলীয় নীতি। এবারও এর ব্যত্যয় হবে না।

n

জাহাঙ্গীর কবির নানক বলেন, ইতোমধ্যে উপকূলীয় ও ঘূর্ণিঝড়প্রবণ এলাকাগুলোর আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের সাথে টেলিফোনে যোগাযোগ করতে ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছে। আমাদের নেতারা আমাদের ইতোমধ্যে জানিয়েছেন তারা দুর্যোগ পরবর্তী যেকোনো অবস্থা মোকাবেলায় সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

ঘূর্ণিঝড় ফণীর বিষয়ে সার্বিক মনিটরিং রাখতে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক উপকমিটির সকল সদস্যকে প্রস্তুত রাখা হয়েছে। দলীয় সভানেত্রীর ধানমন্ডি কার্যালয়ের বর্ধিত ভবনে দফতর সেলে ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্যরা এরই মধ্যে কাজ শুরু করেছেন।

শুক্রবার সকাল থেকে ফণীর বিষয়ে সব খবর পাওয়া যাবে উপ-কমিটির সদস্যদের কাছে। তৃণমূলের নেতাকর্মীসহ সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করে এ বিষয়ে খোঁজ নিচ্ছেন উপ-কমিটির সদস্যরা। পুরো বিষয়টি মনিটরিং করবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যানবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী।

জরুরি বৈঠকে আরও উপস্থিত ছিলেন ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেনসহ উপকমিটির সদস্যরা।

এইউএ/বিএ

টাইমলাইন