কুয়াকাটায় হোটেল-মোটেলে আশ্রয় নিচ্ছেন পর্যটকসহ স্থানীয়রা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০১:৩১ এএম, ০৩ মে ২০১৯

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ফণী উপকূলের খুব কাছাকাছি চলে আসায় কুয়াকাটায় বিভিন্ন হোটেল-মোটেলে আশ্রয় নিচ্ছেন পর্যটকসহ স্থানীয়রা। এছাড়া অনেকেই নিরাপদ স্থানে সরে যেতে শুরু করেছেন।

বৃহস্পতিবার রাত ১১টায় কুয়াকাটা সমুদ্র সৈকতসহ বিভিন্ন স্থানে সবাইকে নিরাপদে থাকতে মাইকিং করা শুরু করেন দুর্যোগ প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) স্বেচ্ছাসেবকরা।

স্থানীয়রা জানান, স্বেচ্ছাসেবীরা মাইকিং করার সঙ্গে সঙ্গে তারা তাদের দোকানের মালামাল নিরাপদ স্থানে সরিয়ে নিতে শুরু করেছেন।

কুয়াকাটা সিপিপি স্বেচ্ছাসেবক নিজাম শেখ বলেন, ঘূর্ণিঝড় ফণী ধেয়ে আসার সংকেত পেয়ে আমরা সিপিপি স্বেচ্ছাসেবকরা দলে দলে মাঠে নেমেছি। সকল পর্যটক, সমুদ্রপাড়ের ব্যবসায়ী ও তার প্রতিষ্ঠানের পণ্যগুলো নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করছি।

তিনি আরও বলেন, জেলা প্রশাসকের নির্দেশে কুয়াকাটার সকল হোটেল নিরাপদ আশ্রয়কেন্দ্র হিসেবে খুলে দিতে বলা হয়েছে এবং কর্তৃপক্ষ সেগুলো খুলে দিয়েছে।

মহিব্বুল্লাহ্ চৌধুরী/বিএ

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।