যশোর অতিক্রম করেছে ফণী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০২:৪৭ পিএম, ০৪ মে ২০১৯

শনিবার বেলা ১১টার দিকে যশোর অতিক্রম করেছে ঘূর্ণিঝড় ফণী। সকাল ৬টার দিকে ফণী প্রবেশ করে এই অঞ্চলে। বাতাসে যার গতিবেগ ছিল ৬২-৮৮ কিলোমিটার পর্যন্ত। এর প্রভাবে ঝড়ো হাওয়া ও মাঝারি বৃষ্টিপাত হয়। তবে আগে থেকেই মানুষ সতর্ক থাকায় তেমন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

যশোর জেলা প্রশাসনের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বে থাকা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা নূরুল ইসলাম জানান, ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুতি নেয়া হয়। এখনও পর্যন্ত ফণীর প্রভাবে বড় ধরনের ক্ষয়ক্ষতির সংবাদ পাওয়া যায়নি। তবে তাৎক্ষণিকভাবে কৃষি বিভাগের ক্ষয়ক্ষতির তথ্য পাওয়া গেছে। জেলায় ৮ হাজার ১৫০ হেক্টর জমির ফসলের আংশিক ক্ষতি হয়েছে।

স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবার সকাল ৬টায় যশোরে ফণী আঘাত হানে। এ সময় বাতাসের গতিবেগ ছিল ৬৬ থেকে ৮৮ কিলোমিটার। বেলা ১১টার দিকে ফণী যশোর অতিক্রম করেছে। অতিক্রমের বাতাসের গতিবেগ ছিল ২৬-৩০ কিলোমিটার।

মিলন রহমান/এফএ/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]