ফণী মোকাবেলায় সরকারকে আগাম প্রস্তুতির আহ্বান রিজভীর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪২ পিএম, ০৩ মে ২০১৯

ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় সরকারকে আগাম প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, ‘গণবিচ্ছিন্ন এ সরকার ইতোপূর্বে প্রাকৃতিক দুর্যোগে আগাম প্রস্তুতি নেয়নি; ফলে পাহাড় এবং হাওরে মানুষের ক্ষতি হয়েছে। তাই ঘূর্ণিঝড় ফণীতে বরিশাল, খুলনা সাতক্ষীরাসহ উপকূলীয় অঞ্চলে যেন ক্ষতি না হয় সে জন্য আমরা আগাম প্রস্তুতির কথা বলছি।’

শুক্রবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রিজভী। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

বৃষ্টির মধ্যে মহিলা দলের নেতাকর্মীদের নিয়ে মানববন্ধনে অংশ নেন রিজভী।

সামাজিক মাধ্যমে প্রধানমন্ত্রীর কথিত একটি অডিও যেটা ভাইরাল হয়েছে তা নিয়ে প্রধানমন্ত্রীর সমালোচনা করেন বিএনপির এ মুখপাত্র।

রিজভী বলেন, ‘বিচার বিভাগ এ সরকারের নিয়ন্ত্রণে রয়েছে। কেউই সরকারের সমালোচনা করলে তাকে হয় গুম হতে হয়, না হয় কারাগারে থাকতে হয়।’

অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি। মানববন্ধন শেষে একটি মিছিল বের হয়। মিছিলটি নয়াপল্টন থেকে শুরু হয়ে কাকরাইল মোড় হয়ে আবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে সংগঠনের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, জেবা খানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কেএইচ/এনডিএস/এমকেএইচ

টাইমলাইন