ঝড়ের তাণ্ডবের মাঝে দুই শিশুর জন্ম, নাম রাখা হলো ফণী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ০৩ মে ২০১৯

বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল শক্তি সঞ্চয়কারী ঘূর্ণিঝড় ফণী শুক্রবার সকালের দিকে ভারতের ওড়িশা প্রদেশে আঘাত হেনেছে। ওড়িশায় ঘূর্ণিঝড় ফণীর নারকীয় তাণ্ডবে অন্তত ছয়জন নিহত ও শত শত বাড়ি-ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। ফণীর আগ্রাসী ফণায় যখন ওড়িশার বিভিন্ন প্রান্ত বিধ্বস্ত ঠিক তার কিছুক্ষণের মধ্যে রাজ্যের একটি হাসপাতালে জন্ম নিয়েছে এক শিশু। প্রবল এই ঝড়ের আতঙ্কের মাঝে জন্ম নেয়ায় শিশুটির বাবা-মা তার নাম রেখেছেন ফণী।

শুক্রবার স্থানীয় সময় সকাল ১১টা ৩ মিনিটে ওড়িশার রাজধানী ভুবনেশ্বরের রেলওয়ে হাসপাতালে মায়ের কোল আলো করে আসে কন্যাশিশুটি। শিশুটির মা মঞ্চেশ্বর কোচ মেরামতির ওয়ার্কশপে হেল্পারের কাজ করেন।

ফণীর প্রভাবে প্রশাসন যখন স্থানীয় বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাচ্ছিল, ঠিক তখনই প্রসব যন্ত্রণা ওঠে ওই নারীর। কোনো উপায় না দেখে দুর্যোগের মধ্যেই তাকে ভুবনেশ্বরের রেলওয়ে হাসপাতালে নিয়ে আসা হয়।

আরও পড়ুন : ফণীর তাণ্ডবে রাস্তায় উল্টে গেল বাস (ভিডিও)

রেলওয়ে হাসপাতালের চিকিত্সক হরিহর দাস, চিকিত্সক আর কে মহাপাত্র এবং চিকিত্সক মাজির তত্ত্বাবধানে ওই নারীর সিজার করা হয়। হাসপাতালের কর্মকর্তা অরুন্ধতী সেনাপতি বলেন, বর্তমানে মা ও শিশু ভাল আছে।

অন্যদিকে, পশ্চিমঙ্গের দিঘা স্টেট জেনারেল হাসপাতালে জন্ম নেয়া এক নবজাতকের নাম রাখা হয়েছে ফণী। হাসপাতালে নিয়ে আসার পর শুক্রবার সকালের দিকে ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন এক গৃহবধূ। ঝড়ের দিনে জন্মগ্রহণ করায় এ শিশুরও নাম রাখা হয় ফণী।

এসআইএস/পিআর

টাইমলাইন