ফণীর প্রভাবে বিমানের শিডিউল বিপর্যয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ০৪ মে ২০১৯

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে রাজশাহীতে বিমান ও ট্রেন চলাচলের শিডিউল বিপর্যয় হয়েছে। শনিবার সময়মতো রাজশাহীর হযরত শাহমখদুম (র.) বিমানবন্দর থেকে উড়তে পারেনি বিমান। রেলওয়ে স্টেশন থেকেও বিভিন্ন রুটের আন্তঃনগর ট্রেন ছেড়ে গেছে নির্ধারিত সময়ের অনেক পরে। এতে যাত্রীরা পড়েন দুর্ভোগে। তবে বাস চলাচল করেছে ঠিকমতোই।

শাহমখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান বলেন, দুপুর ১২টায় রাজশাহী থেকে নভোএয়ারের একটি ফ্লাইট ঢাকা যায়। তবে শনিবার ফ্লাইটটি রাজশাহী ছেড়েছে বেলা পৌনে ২টায়। ঢাকা থেকে যাত্রী নিয়ে আসতে দেরি হওয়ায় ফিরতেও হয়েছে দেরিতে।

এর আগে শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রাজশাহী-ঢাকা রুটের সব ফ্লাইট বাতিল করা হয়। ওই দিন বিমানের ঢাকা-রাজশাহী ও রাজশাহী-ঢাকা রুটে দুটি ফ্লাইট ছিল। তবে শুক্রবার ইউএস বাংলা ও নভোএয়ারের ফ্লাইট চলেছে। অবশ্য আবহাওয়া খারাপের কারণে ইউএস বাংলার ফ্লাইটে বিলম্ব হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় এ বিমানটি ঢাকা থেকে নির্ধারিত সময়ে রাজশাহী আসতে পারেনি। তাই সেটি নির্ধারিত সময়ে রাজশাহীও ছেড়ে যেতে পারেনি।

এদিকে, ফণীর প্রভাবে শনিবার ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর ট্রেন পদ্মা এক্সপ্রেস রাজশাহী এসে পৌঁছে নির্ধারিত সময়ের অনেক পরে। ফলে ওই ট্রেনটি সিল্কসিটি এক্সপ্রেস নামে সকাল ৭টা ৪০মিনিটের পরিবর্তে ঢাকার উদ্দেশ্যে রাজশাহী ছাড়ে প্রায় সাড়ে তিন ঘণ্টা দেরিতে। এতে ওই ট্রেনের যাত্রীরা পড়েন দুর্ভোগে।

রাজশাহী রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট আবদুল করিম বলেন, ঢাকা থেকে পদ্মা এক্সপ্রেস ট্রেনটি রাজশাহীতে এসে পৌঁছেছে বিলম্বে। এরপর একটি কোচে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। সেটি মেরামত করতে সময় লেগেছে। এ কারণে যাত্রা শুরু করতেও বিলম্ব হয়েছে। এই ট্রেনের বিলম্বের কারণে অন্য ট্রেনগুলোর শিডিউলে বিপর্যয় দেখা দিয়েছে।

ফেরদৌস সিদ্দিকী/এএম/এমএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]