ফণীর আঘাতে গাজীপুরে উপড়ে গেছে ১৫টি বিদ্যুতের খুঁটি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৪:২১ পিএম, ০৪ মে ২০১৯

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে প্রচণ্ড ঝড়ে গাজীপুরে পল্লী বিদ্যুতের ১৫টি খুঁটি সড়কে উপড়ে পড়েছে। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের জেলা পুলিশ লাইনের সামনে বৈদ্যুতিক ব্রি-সাব-স্টেশনের কাছে ঢাকা-গাজীপুর সড়কে এসব খুঁটি উপড়ে যায়। এতে ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। বর্তমানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার যুবরাজ চন্দ্র পাল বলেন, শনিবার সকাল সাড়ে ৯টার দিকে ঘূর্ণিঝড় ফণীর আঘাতে প্রচণ্ড ঝড়ের কারণে সড়কের পাশের ১৫টি বৈদ্যুতিক খুঁটি পড়ে যায়। এতে ব্রি-সাব-স্টেশনটি বন্ধ হয়ে যায়। ফলে গাজীপুরের বিভিন্ন স্থানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

Gazip-2

তিনি আরও বলেন, এসব খুঁটি ৩৩ কেভি ও ১১ কেভি বৈদ্যুতিক সঞ্চালন লাইন ছিল। খুঁটিগুলোর পাশে ড্রেন নির্মাণের জন্য নালা তৈরি করা হয়েছে কিছু দিন আগে। বৃষ্টির পানিতে খুঁটির নিচ থেকে মাটি সরে যাওয়ায় প্রচণ্ড ঝড়ো-বাতাসে খুঁটিগুলো হেলে সড়কের ওপর পড়ে যায়। ঘটনার পর থেকে পড়া যাওয়া খুঁটিগুলো ক্রেন দিয়ে দাঁড় করিয়ে এবং অন্য খুঁটির মাধ্যমে সাপোর্ট দিয়ে রাখার চেষ্টা করছেন পল্লী বিদ্যুতের কর্মীরা।

মো. আমিনুল ইসলাম/এএম/এমকেএইচ

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]