ফণীর তাণ্ডবে লক্ষ্মীপুরে নিহত ১, ঘরবাড়ি বিধ্বস্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৪:২৫ পিএম, ০৪ মে ২০১৯

মেয়ের বাড়িতে বেড়াতে এসে ঘূর্ণিঝড় ফণীর তাণ্ডবে লক্ষ্মীপুরের রামগতিতে আনোয়ারা খাতুন (৭৫) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। এছাড়া ঝড়ে একই উপজেলার দুই শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। আহত আহত হয়েছেন আরও অন্তত ১৫ জন। তবে আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

শনিবার সকালে রামগতির চর আলগীতে ঘূর্ণিঝড়ে ঘর ভেঙে পড়ে বৃদ্ধা আনোয়ারা খাতুনের মৃত্যু হয়। তিনি উপজেলার চরপোড়াগাছা ইউনিয়নের পোড়াগাছা এলাকার মৃত শফিক উল্লাহর স্ত্রী।

Lakshmipur

স্থানীয় সূত্রে জানা গেছে, রামগতির চর আলগী, নতুন স্লুইচগেট এলাকা ও বিবিরহাট রশিদিয়া উচ্চ বিদ্যালয়সহ দুই শতাধিক ঘরবাড়ি ঝড়ে বিধ্বস্ত হয়েছে। কয়েকটি টিনসেড ঘর ভেঙে গেছে। কয়েকশত গাছ উপড়ে পড়েছে।

এ সময় চরআলগীতে একটি টিনসেড ঘর ভেঙে নিচে চাপা পড়েন আনোয়ারা খাতুন। এতে তিনি গুরুতর আহত হন। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তার মৃত্যু হয়। কয়েকদিন আগে চর আলগীতে তিনি মেয়ের বাড়িতে বেড়াতে আসেন।

Lakshmipur

এদিকে কমলনগর উপজেলার মাতাব্বরহাট এলাকায় ফণীর প্রভাবে মেঘনার তীব্র ঢেউয়ের কারণে নদী তীর রক্ষা বাঁধে ধস নেমেছে। ঝড়ে উপজেলার চরফলকন, চর কালকিনি, চরমার্টিন ও চরজগবন্ধু এলকায় অর্ধ-শতাধিক কাঁচা ও টিনসেড ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিতাসহ বিভিন্ন এলাকায় কয়েকটি গাছ উপড়ে ও ভেঙে যাওয়ার খবর পাওয়া গেছে।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল হক বলেন, ফণীর প্রভাবে ভেঙে পড়া ঘরের নিচে পড়ে একজন নিহত হয়েছেন। বিভিন্ন এলাকায় ঘর ভেঙে আরও কয়েকজন আহত হয়েছেন বলে শুনেছি। ঘরবাড়িও বিধ্বস্ত হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে।

কাজল কায়েস/আরএআর/এমএস

টাইমলাইন