ফণীর প্রভাবে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৪:২১ পিএম, ০৩ মে ২০১৯

 

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দেশের ২১ জেলার গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার হিসেবে পরিচিত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে ঘাট কর্তৃপক্ষ। নৌদুর্ঘটনা এড়াতে শুক্রবার দুপুর ২টার দিকে এরুটে ফেরি চলাচল বন্ধ করা হয়েছে। এছাড়া গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে বন্ধ রাখা হয়েছে লঞ্চ চলাচল।

জানা গেছে, ঘূর্ণিঝড় ফণীর দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ রেখেছে ঘাট কর্তৃপক্ষ। দেশের গুরুত্বপূর্ণ এ নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছেন নদী পার হতে আসা যাত্রী ও যানবাহন চালকরা। ফলে দৌলতদিয়া ঘাট এলাকায় নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়েছে প্রায় ৫ শতাধিক যানবাহন এবং সময় বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে যানবাহনের সিরিয়াল।

এদিকে ঘূর্ণিঝড় ফণীর সতর্কবার্তার কারণে জেলার সর্বত্রই থমথমে অবস্থা বিরাজ করছে এবং সকাল থেকেই রাজবাড়ীর আকাশ রয়েছে মেঘাচ্ছন্ন। সময় যত বাড়ছে জনগণের মধ্যে বাড়ছে ততই আতঙ্ক। জেলার বিভিন্নস্থানে দুপুর থেকে শুরু হয়েছে গুড়ি গুড়ি বৃষ্টি। তবে জেলা প্রশাসন সবাইকে সতর্ক ও নিরাপদ স্থানে থাকার পরামর্শ দিয়ে দুর্যোগ মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি তাদের রয়েছে বলে জানিয়েছেন।

দৌলতদিয়া লঞ্চঘাট সুপার ভাইজার মোফাজ্জেল হোসেন জানান, আবহাওয়া খারাপ থাকায় গতকাল বিকেল থেকে লঞ্চ চলাচল বন্ধ রেখেছেন।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. রুহুল আমিন জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুপুর থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ফেরি চলাচল বন্ধ থাকায় নদী পারের অপেক্ষায় সিরিয়ালে রয়েছে প্রায় ৪ শতাধিক যানবাহন। আবহাওয়া স্বাভাবিক হলে পুনরায় ফেরি চলাচল শুরু করানো হবে এবং তখন যানবাহনের চাপও কমে যাবে।

রুবেলুর রহমান/এমএএস/এমএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]