নওগাঁতে পড়েছে ফণীর প্রভাব

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ১০:৪৯ পিএম, ০৩ মে ২০১৯

ঘূর্ণিঝড় ফণীর প্রভাব পড়তে শুরু করেছে নওগাঁতেও। দুপুর ১২টার পর থেকে থেমে থেমে বৃষ্টি ও ঝোড়ো হাওয়া বইছে। সেই সঙ্গে বজ্রপাতও হচ্ছে। তবে সন্ধ্যার পর থেকে অবিরাম বৃষ্টি হচ্ছে।

ঘূর্ণিঝড় ফণীকে নিয়ে জেলা প্রশাসন সর্তক অবস্থানে রয়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে জেলা প্রশাসক মো. মিজানুর রহমান সর্তকতামূলক বার্তা পোস্ট করেছেন। সেই সঙ্গে বিভিন্ন উপজেলায় একটি করে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের ফোন নম্বরে যে কোনো বিপদ মুহূর্তে যোগাযোগের জন্য বলা হয়েছে।

জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেন, জেলার সকল উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ সকলকে ঘূর্ণিঝড় ফণীর ব্যাপারে সর্তক থাকার জন্য বলা হয়েছে। জনসাধারণকে নিরাপদ আশ্রয়ে সতর্ক থাকার জন্য মাইকিং করা হয়েছে।

ঘূর্ণিঝড় ফণী ধীরে ধীরে ভয়াবহ আকার ধারণ করছে। এটি আজ রাতে অথবা আগামীকাল শনিবার সকালে নওগাঁ জেলা অতিক্রম করতে পারে। প্রচণ্ড ঝোড়ো হাওয়ায় ক্ষয়ক্ষতি কমাতে সকলকে নিরাপদ আশ্রয়ে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হচ্ছে। বাড়ির ছাদে, দেয়ালে বা অন্যত্র রাখা বিপজ্জনক দ্রব্যাদি, বিলবোর্ড বা অন্যান্য দ্রব্যাদি নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

দুর্যোগ সংগঠিত হলে তাৎক্ষণিকভাবে কন্ট্রোল রুমে (০৭৪১-৬২৪৮৭) যোগাযোগ অথবা জেলা প্রশাসককে অবহিত করার জন্য অনুরোধ করা হচ্ছে।

আব্বাস আলী/এসআর

টাইমলাইন