ফণীর আশঙ্কায় দৌলতদিয়া-পাটুরিয়ায় লঞ্চ চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৭:২৪ পিএম, ০২ মে ২০১৯

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে দেশের ২১ জেলার গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার হিসেবে পরিচিত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল করে দিয়েছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে এ রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। নৌদুর্ঘটনা এড়াতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে তারা। তবে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে।

জানা যায়, প্রবল শক্তি সঞ্চয় করে অগ্রসর হতে থাকা ঘূর্ণিঝড় ফণীর কারণে ভারতের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় অন্ধ্রপ্রদেশ ও ওড়িশায় ভারী বর্ষণ শুরু হয়েছে। শুক্রবার ভারতের ওড়িশা হয়ে বাংলাদেশে আঘাত হানতে পারে ফণী। সারাদেশের ২০ জেলার পাশাপাশি রাজবাড়ীতেও আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ফণী। ফলে দুর্ঘটনা এড়াতে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে।

দৌলতদিয়া লঞ্চঘাটের সুপার ভাইজার মোফাজ্জেল হোসেন বলেন, রাজবাড়ীতেও আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ফণী। ফলে জানমালে নিরাপত্তার কথা বিবেচনা করে বিকেল ৪টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল করে দিয়েছে কর্তৃপক্ষ। তবে যাত্রীরা ফেরিতে নদী পারাপার হচ্ছে। আবহাওয়া ভালো হলে আবার লঞ্চ চলাচল শুরু হবে।

রুবেলুর রহমান/এএম/পিআর

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।