ইউক্রেনের রাষ্ট্রদূতকে দাঁড়িয়ে অভিবাদন জানালো ওয়াশিংটন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:১৬ এএম, ০২ মার্চ ২০২২

কংগ্রেসে স্থানীয় সময় মঙ্গলবার (১ মার্চ) রাতে বার্ষিক স্টেট অব দ্য ইউনিয়নের ভাষণ দেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন নিয়ে তিনি বলেন, বিনা প্ররোচনায় এবং পূর্বপরিকল্পিতভাবে এ হামলা চালিয়েছেন পুতিন। এসময় ওয়াশিংটনে নিযুক্ত ইউক্রেনের রাষ্ট্রদূত ওকসানা মার্কারোভাকে অভিবাদন জানান জো বাইডেন। কংগ্রেসে উপস্থিত সদস্যরাও দাঁড়িয়ে অভিবাদন জানান তাকে।

সম্প্রতি ইউক্রেনে রাশিয়ার হামলা শুরু হলে এই কূটনীতিক যুক্তরাষ্ট্রের আইনপ্রণেতাসহ সংশ্লিষ্টদের সঙ্গে দক্ষতার সঙ্গে যোগাযোগ রাখেন। জো বাইডেন ভাষণের এক ফাঁকে সবাইকে দাঁড়িয়ে তাকে অভিবাদন জানানোর আহ্বান জানান।

ভাষণে ইউক্রেনে হামলার জন্য রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকেই দায়ী করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মার্কিন প্রেসিডেন্ট হুঁশিয়ারি দিয়ে বলেন, রুশ নেতার আগ্রাসনের কারণে দীর্ঘমেয়াদে উচ্চমূল্য দিতে হবে। যুক্তরাষ্ট্রের আকাশসীমা ব্যবহারে রাশিয়ার ওপর নিষেধাজ্ঞার বিষয়টিও নিশ্চিতও করেন বাইডেন।

সূত্র: বিবিসি

এসএনআর/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।