পুতিন-ল্যাভরভের সম্পদ জব্দ করছে ইইউ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৫ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২২

ইউক্রেনে হামলাকে কেন্দ্র করে রাশিয়া বিরুদ্ধে একের পর এক পদক্ষেপ আসছে পশ্চিমা বিশ্ব থেকে। এরই মধ্যে দেওয়া হয়েছে বিভিন্ন ধরনের নিষেধাজ্ঞা। এবার রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের সম্পদ জব্দ করার সিদ্ধান্ত নিয়েছে ইউরোপীয় ইউনিয়ন। ইইউর এক কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন। খবর বিবিসির।

তবে ইউরোপে তাদের উল্লেখযোগ্য কোনো সম্পদ আছে কি না তা এখনো অস্পষ্ট। পরবর্তীতে এ বিষয়ে আরও জানানো হবে বলেও জানান ওই কর্মকর্তা।

জানা গেছে, চীনের আধা স্বায়ত্তশাসিত অঞ্চল তাইওয়ানও নিষেধাজ্ঞা জারি করতে যাচ্ছে রাশিয়ার ওপর। স্থানীয় সময় শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) তাইওয়ানের প্রধানমন্ত্রী সু সেং-চ্যাং বলেছেন, ইউক্রেন আক্রমণের জন্য রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপের জন্য ‘গণতান্ত্রিক’ দেশগুলোর সঙ্গে যোগ দেবে তাইওয়ান। তবে তিনি এর বিস্তারিত কিছু জানাননি।

রাশিয়া ইউক্রেনে যেমন আগ্রাসন চালাবে, তাদের ওপর নিষেধাজ্ঞার মাত্রাও ততটাই তীব্র হবে বলে ঘোষণা দিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট এমান্যুয়েল ম্যাক্রোঁ। তিনি বলেছেন, অপরাধের মাত্রা বুঝে রাশিয়ার সামরিক বাহিনী, অর্থনীতি ও জ্বালানি খাতের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হবে।

এমএসএম/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।