ইউক্রেনে ভারতের আরও এক ছাত্র গুলিবিদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৪৭ এএম, ০৪ মার্চ ২০২২

ইউক্রেনে রুশ সেনাদের সঙ্গে ইউক্রেনীয় সেনাদের তীব্র লড়াই চলছে হামলার নবম দিনেও। খবর পাওয়া গেছে দেশটির রাজধানী কিয়েভে এক ভারতীয় ছাত্র গুলিবিদ্ধ হয়েছেন। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৩ মার্চ) ভারতের কেন্দ্রীয় মন্ত্রী ও সাবেক সেনা প্রধান জেনারেল ভি কে সিং বিষয়টি নিশ্চিত করেছেন।

ইউক্রেনে এখনো আটকা পড়ে আছেন ভারতের অনেক শিক্ষার্থী। কিয়েভ এবং খারকিভ থেকে বের হতে পারেননি বহু ছাত্র। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বিবৃতি দিয়ে ছাত্রদের কিয়েভ এবং খারকিভ ছাড়তে বলেছিল। প্রাণের ঝুঁকি নিয়ে পালানোর সময়েই ওই ছাত্রকে গুলি লাগে বলে জানা গেছে।

ভি কে সিং শিক্ষার্থীদের উদ্ধার করতে বিশেষ অভিযানে এখন ইউরোপে অবস্থান করছেন। অপারেশন গঙ্গায় যে চার মন্ত্রীকে পাঠানো হয়েছে, জেনারেল ভি কে সিং তার অন্যতম। ভি কে সিং জানিয়েছেন, আমরা খবর পেয়েছি, এক ছাত্রকে গুলি লেগেছে। সে বেঁচে আছে। তাকে কিয়েভের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ওই ছাত্রের নাম, পরিচয় এখনো প্রকাশ করা হয়নি। তবে ইউক্রেনের সংবাদমাধ্যমের রিপোর্ট বলছে, ওই ছাত্র কিয়েভ ছেড়ে পালানোর সময় লড়াইয়ের মধ্যে পড়ে যায়। তখনই তার গুলি লাগে।

রোমানিয়া, হাঙ্গেরি ও পোল্যান্ডের সীমান্তে পৌঁছেছে ভারতের একাধিক প্লেন। ছাত্রছাত্রীদের যেভাবেই হোক সীমান্ত পর্যন্ত পৌঁছানোর কথা বলা হচ্ছে। জানা গেছে, এ পর্যন্ত রোমানিয়া, হাঙ্গেরি ও পোল্যান্ডে আশ্রয় নিয়েছেন ৩ হাজার ৭২৬ জন ভারতীয়। এর আগে ইউক্রেনে রাশিয়ার হামলায় ভারতের আরও এক শিক্ষার্থী নিহত হন।

সূত্র: এনডিটিভি, ডয়েচে ভেলে

এসএনআর/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।