রাশিয়া-ইউক্রেন যুদ্ধে ৪ সাংবাদিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:২১ এএম, ১৬ মার্চ ২০২২

রাশিয়ার হামলায় অলেক্সান্দ্রা ‘‘সাশা’’ কুভশিনোভা নামে ইউক্রেনীয় আরও এক সাংবাদিক নিহত হয়েছেন। এর আগে রাজধানী কিয়েভের কাছে হামলায় যুক্তরাষ্ট্রের সম্প্রচারমাধ্যম ফক্স নিউজের ক্যামেরাম্যান পিয়েরে জাকরজেউস্কি নিহত হন। স্থানীয় সময় মঙ্গলবার (১৫ মার্চ) ইউএস নেটওয়ার্ক এ তথ্য জানায়।

সংবাদ সংগ্রহে যাচ্ছিলেন ৫৫ বছর বয়সী জাকরজেউস্কি। এ সময় গাড়িতে আগুন লাগলে তিনি নিহত হন। এ ঘটনায় ফক্স নিউজের আহত সাংবাদিক বেঞ্জামিন হল ইউক্রেনের একটি হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয় সময় সোমবারের (১৪ মার্চ) হামলায় জাকরজেউস্কি নিহত হলেও মঙ্গলবার (১৫ মার্চ) খোলা চিঠিতে বিষয়টি জানান ফক্স নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা সুজান স্কটও।

এর আগে গত রোববার কিয়েভের কাছের শহর ইরপিনে গুলিবিদ্ধ হয়ে মার্কিন সাংবাদিক ব্রেন্ট রেনড (৫২) নিহত হন। ব্রেন্ট ভিডিও সাংবাদিকতার পাশাপাশি ডকুমেন্টারি চলচ্চিত্র তৈরিতেও কাজ করতেন। তিনি যুক্তরাষ্ট্রের পিবডি পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক ছিলেন। ইউক্রেনের আঞ্চলিক পুলিশ প্রধান তার নিহতের বিষয়টি নিশ্চিত করেন।

গত ১ মার্চ কিয়েভের টেলিভিশন টাওয়ারে রাশিয়ার হামলায় ইউক্রেনের ক্যামেরা অপারেটর ইয়েভেনিই সাকুন নিহত হন। সাংবাদিকদের সুরক্ষায় কাজ করা একটি কমিটির বরাত দিয়ে একটি সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাকাউন্ট থেকে এ তথ্য জানা যায়।

সূত্র: রয়টার্স

এসএনআর/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।