এবার বিস্ফোরণের পর ইউক্রেন উপকূলে জাহাজ ডুবি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৪৬ পিএম, ০৪ মার্চ ২০২২
ফাইল ছবি

ইউক্রেন উপকূলে বিস্ফোরণের পর একটি কার্গো জাহাজ ডুবে গেছে। এটির এস্তোনিয়ার মালিকরা এ তথ্য নিশ্চিত করেছেন। শুক্রবার (৪ মার্চ) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

মালিকরা জানিয়েছেন, প্রথমে দুই ক্রু সদস্য সাগরে লাইফ-জ্যাকেট ধরে ছিল। অন্য চারজন প্রাথমিকভাবে নিখোঁজ ছিল। পরে ছয়জনকেই ইউক্রেন কর্তৃপক্ষ উদ্ধার করেছে।

জানা গেছে, পানামার পতাকাবাহী জাহাজটির মালিক এস্তোনিয়াভিত্তিক কোম্পানি ভিস্তা শিপিং এজেন্সি। বাল্টিক রাষ্ট্র এস্তোনিয়া ন্যাটোর সদস্য ও রাশিয়ার সঙ্গে সীমান্ত রয়েছে।

বেশ কিছু দিন আগে ওডেসার কাছে চোরনোমর্স্কের দক্ষিণ বন্দর ছেড়ে যাওয়ার পর জাহাজটি ইউক্রেনের উপকূলে নোঙর করা হয়েছিল। কিন্তু কি কারণে বিস্ফোরণ ঘটেছে তা এখনো স্পষ্ট নয়।

এর আগে ইউক্রেনে বাংলাদেশি জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’তে রকেট হামলায় নাবিক হাদিসুর রহমান আরিফের (২৯) মৃত্যু হয়। তার মৃত্যুতে গভীর সমবেদনা প্রকাশ করেছে ঢাকায় অবস্থিত রুশ দূতাবাস।

বৃহস্পতিবার (৩ মার্চ) এক বিবৃতিতে এ সমবেদনা জানানো হয়। যুদ্ধের মধ্যে বাংলাদেশি জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’ রুশ বাহিনী ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল বলে ইউক্রেনের গণমাধ্যমে খবর এলেও রাশিয়া বিষয়টি স্বীকার কিংবা অস্বীকার না করেই বলেছে, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তবে এ ঘটনার পর ওই জাহাজে থাকা বাংলাদেশিদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

এমএসএম/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।