স্বেচ্ছাসেবকদের ১৮ হাজার মেশিনগান দিয়েছে ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০৭ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২২

ইউক্রেনের রাজধানী কিয়েভে ঢুকে পড়েছে রাশিয়ার সেনার। ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক টুইটে জানায়, ‘শত্রুরা’ ওবোলোনে পৌঁছে গেছে। এরপরই কিয়েভের সব স্বেচ্ছাসেবকদের ১৮ হাজার মেশিনগান দিয়েছে ইউক্রেন সরকার। খবর বিবিসির।

এর আগে মলোটভ ককটেল বা পেট্রল বোমা তৈরি করে লড়াইয়ে অংশ নিতে স্থানীয়দের প্রতি আহ্বান জানায় ইউক্রেনীয় কর্তৃপক্ষ। অন্যদের নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ারও পরামর্শ দিয়েছে তারা।

ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের উপদেষ্টা ভাদিম ডেনিসেনকো বলেন, কিয়েভে স্বেচ্ছাসেবকদের কাছে ১৮ হাজার মেশিনগান হস্তান্তর করা হয়েছে। যারা রাজধানী রক্ষা করতে চায় তাদের এ অস্ত্র দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

জানা গেছে, ইউক্রেনের রাজধানী কিয়েভের কাছে হোস্টোমেল বিমানঘাঁটির নিয়ন্ত্রণে নিয়েছে রাশিয়ান বাহিনী। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

এটি দখল করতে রাশিয়ান ২০০ হেলিকপ্টার ও একটি স্থল বাহিনী ব্যবহার করেছে মস্কো। পশ্চিমা বিশ্ব থেকে কিয়েভকে বিচ্ছিন্ন করা হয়েছে বলেও জানানো হয়।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ইউক্রেনের সামরিক অবকাঠামো ও সীমান্তরক্ষী বাহিনীর ওপর হামলা শুরু করে রাশিয়া।

এমএসএম/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।