সংঘাত থেকে বাঁচতে পারেনি ৬ বছরের শিশুও

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:২৫ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২২

ইউক্রেন সংঘাত থেকে বাঁচতে পারেনি ৬ বছরের একটি শিশু। সিএনএন-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, রাজধানী কিয়েভের পশ্চিমাঞ্চলে দুপক্ষের মধ্যে গুলি বিনিময়ের সময় ওই শিশুটি প্রাণ হারায়। স্থানীয় সময় শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে এই ঘটনা ঘটেছে।

সিএনএন-এর ওই প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধে ওই শিশুটিই সম্ভবত সর্বকনিষ্ঠ ব্যক্তি যে সংঘাতে প্রাণ হারিয়েছে। এদিকে রাজধানী কিয়েভে আরও বহু মানুষ আহত হয়েছেন বলেও খবর পাওয়া গেছে।

গত কয়েকদিন ধরেই ইউক্রেনে সংঘাত চলছে। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ভোরে ইউক্রেনে হামলা চালায় রুশ সেনারা। রাশিয়ার হামলায় ইউক্রেনে কমপক্ষে ২৪০ বেসামরিক হতাহতের খবর পাওয়া গেছে। সহিংসতা বাড়তে থাকায় ইউক্রেন ছেড়ে ইউরোপের দেশগুলোতে প্রবেশের চেষ্টা করছে লাখ লাখ শরণার্থী।

আগ্রাসন শুরুর পর এখন পর্যন্ত প্রায় দেড় লাখের বেশি শরণার্থী ইউক্রেন থেকে পোল্যান্ডে প্রবেশ করেছেন। পোল্যান্ডের বর্ডার গার্ড এজেন্সি এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে ইউক্রেনের জরুরি সেবা দপ্তর নিশ্চিত করেছে যে, উত্তর-পশ্চিমাঞ্চলীয় খারকিভ শহরে একটি নয়তলা ভবনে রকেট হামলায় এক নারী নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

টিটিএন/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।