ইউক্রেনে বিমান হামলায় ২৫ বেসামরিক নাগরিক নিহত: জাতিসংঘ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:০৪ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২২
ছবি: সংগৃহীত

ইউক্রেনে বিমান হামলায় ২৫ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। তাছাড়া এতে ১০২ জন আহত হয়েছেন বলে জানিয়েছে জাতিসংঘের মানবাধিকার কার্যালয়।

এদিকে ইউক্রেনে চলমান হামলা অব্যাহত রেখেছে রাশিয়া। ধারণা করা হচ্ছে কিয়েভ সরকারের পতন না হওয়া পর্যন্ত হামলা চালিয়ে যাবে দেশটি।

জানা গেছে, এরই মধ্যে ইউক্রেনের রাজধানী কিয়েভে ঢুকে পড়েছে রাশিয়ার সৈন্যরা। ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক টুইটে বলেছে, ‘শত্রুরা’ ওবোলোনে পৌঁছে গেছে। এটি কিয়েভ শহরের কেন্দ্রস্থল, পার্লামেন্ট থেকে মাত্র নয় কিলোমিটার দূরে।

মলোটভ ককটেল বা পেট্রল বোমা তৈরি করে লড়াইয়ে অংশ নিতে স্থানীয়দের প্রতি আহ্বান জানিয়েছে ইউক্রেনীয় কর্তৃপক্ষ। অন্যদের নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ারও পরামর্শ দিয়েছে তারা।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) ইউক্রেনের সামরিক অবকাঠামো ও সীমান্তরক্ষী বাহিনীর ওপর হামলা শুরু করে রাশিয়া। এরপর কিয়েভের সামরিক স্থাপনাসহ বিভিন্ন জায়গায় তিন দিক থেকে হামলা চালায় মস্কো।

অন্যদিকে ইউক্রেন থেকে লাখ লাখ শরণার্থী ইউরোপে প্রবেশ করবে বলে আশঙ্কা করা হচ্ছে। এজন্য প্রস্তুতিও নেওয়া শুর করেছে ইউরোপের দেশগুলো।

এমএসএম/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।