ইউক্রেনের খারকিভে পুড়ছে রাশিয়ার সামরিক যান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:২৩ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২২
ছবি: বিবিসি

হামলার চতুর্থ দিনে রাশিয়ার সেনারা এরই মধ্যে ঢুকে পড়েছে ইউক্রেনের অন্যতম শহর খারকিভে। সেখানে দুই পক্ষের মধ্যে তুমুল লড়াই চলছে বলে খবর পাওয়া গেছে। এমন পরিস্থিতিতে রাশিয়ার একটি জ্বলন্ত সামরিক যানের ভিডিও প্রকাশ করেছে ইউক্রেনের সেনাবাহিনী। এতে দেখা গেছে, খারকিভ শহরে একটি রাশিয়ান সাঁজোয়া যান জ্বলছে। খবর বিবিসির।

ইউক্রেনের সেনাবাহিনী জানিয়েছে, শহরের মধ্যে লড়াই চলাকালে গাড়িটি ধ্বংস করা হয়েছে। এর আগে সেখানের স্থানীয় বাসিন্দাদের আশ্রয় কেন্দ্রে থাকতে ও রাস্তায় না বের হওয়ার আহ্বান জানান কর্মকর্তারা।

জানা গেছে, টানা চতুর্থ দিনের মতো ইউক্রেনের রাজধানী কিয়েভে রুশ সেনাদের সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছেন ইউক্রেনের সেনারা। কিয়েভসহ ইউক্রেনের শহরগুলোতে হামলা অব্যাহত রেখেছে রাশিয়া।

ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন, উত্তর-পূর্বাঞ্চলে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে ঢুকে পড়েছে রুশ সেনারা। ইউক্রেনের জরুরি সার্ভিস বিভাগ জানিয়েছে, রকেট হামলা চালানো হয়েছে সেখানে। এতে একজন নারী নিহত হয়েছেন ও আহত হয়েছেন আরও অনেকে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত রাশিয়ার হামলায় ইউক্রেনে কমপক্ষে ২৪০ বেসামরিক লোক হতাহতের খবর পাওয়া গেছে।

অন্যদিকে ইউক্রেন দাবি করেছে যে, দেশটিতে রাশিয়ার চার হাজার তিনশ সৈন্য নিহত হয়েছে। ইউক্রেনের ডেপুটি প্রতিরক্ষামন্ত্রী রাশিয়ার ক্ষয়ক্ষতির তথ্য প্রকাশ করেছেন। তিনি দাবি করেন, এ পর্যন্ত রাশিয়ার চার হাজার তিনশ সেনা নিহত হয়েছে। ২৭টি প্লেন ধ্বংস করা হয়েছে। ২৬টি হেলিকপ্টার বিধ্বস্ত করেছেন তারা। এছাড়া রাশিয়ার ১৪৬টি ট্যাংক, ৭০৬টি যুদ্ধযান, ৪৯টি কামান, একটি এয়ার ডিফেন্স সিস্টেম, বেশ কয়েকটি রকেট লঞ্চ সিস্টেমস, ৩০টি গাড়ি, ৬০টি ট্যাংকার, ২টি ড্রোন ও ২টি জাহাজ ধ্বংস করেছে ইউক্রেনের প্রতিরক্ষা বাহিনী।

এমএসএম/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।