ইউক্রেনে আটকা পড়েছে ছেলে, উৎকণ্ঠায় বাবা-মা

জ্যোতির্ময় দত্ত জ্যোতির্ময় দত্ত , পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ০৫:১৮ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২২
ছবি: ইউক্রেনে সংঘাত চলছে

ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘীর খাঁড়ি গ্রাম পঞ্চায়েতের মন্ডল পাড়ার বাসিন্দা অর্ঘ্য মাঝি ডাক্তারি পড়তে গেছেন ইউক্রেন। কিন্তু সেখানে রাশিয়ার হামলার কারণে উত্তেজনা তৈরি হওয়ায় উদ্বেগ-উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন তার পরিবারের সদস্যরা। তার বাবা শিবশঙ্কর মাঝি ও মা বিশাখা মাঝি জানিয়েছেন, ছেলের চিন্তায় তাদের ঘুম হারাম হয়ে গেছে।

তাদের একমাত্র ছেলে অর্ঘ্য মাঝি গত অক্টোবরে ডাক্তারি পড়তে ইউক্রেনে যায়। গত কয়েক মাস সবকিছু ঠিকই ছিল। কিন্তু রাশিয়া ইউক্রেনের ওপর হামলার কারণে আতঙ্কে দিন কাটছে তাদের। ছেলের সাথে কথা হয়েছে।

ইউক্রেন থেকে ফোনে তাদের ছেলে জানিয়েছেন, চারদিকে বোমা-গুলির শব্দ শোনা যাচ্ছে। অর্ঘ্য নিজেও যথেষ্ট আতঙ্কিত। বাড়ি ফিরতে চায় সে। তবে বিমান ভাড়ার বিপুল পরিমাণ অর্থ তার কাছে নেই। এখন তো ইউক্রেনে বিমান চলাচলও বন্ধ। ফলে দুশ্চিন্তায় দিন কাটছে অর্ঘ্য ও তার পরিবারের লোকজনের।

অর্ঘ্যর মা বলেন, অনেক কষ্ট করে ছেলেকে বিদেশে ডাক্তারি পড়তে পাঠিয়েছেন। কিন্তু এই পরিস্থিতি হবে তা তারা চিন্তাও করেননি। অর্ঘ্যর বাবা শিবশঙ্কর স্থানীয় একটি ওষুধের দোকানে কাজ করেন। এমন পরিস্থিতিতে ছেলে বাড়ি ফিরতে চাইলেও নিরূপায় তারা। এখন তাই সরকারি সাহায্যের দিকে তাকিয়ে আছে পুরো পরিবার।

টিটিএন/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।