ইউক্রেনের খারকিভে হামলায় ভারতীয় শিক্ষার্থী নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৩ পিএম, ০১ মার্চ ২০২২

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহরে রুশ সেনাদের সঙ্গে ইউক্রেনীয় সেনাদের তীব্র লড়াই চলছে। দু'পক্ষের সংঘর্ষের মধ্যে বিস্ফোরণে এক ভারতীয় শিক্ষার্থী মারা গেছেন বলে খবর পাওয়া গেছে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে এক টুইট বার্তায় এ তথ্য জানানো হয়েছে। খবর এনডিটিভির।

জানা গেছে, ভারতীয় শিক্ষার্থীর বাড়ি কর্ণাটকের হাভেরিতে। স্থানীয় সময় মঙ্গলবার (১ মার্চ) রুশ সেনারা ইউক্রেনের একটি সরকারি ভবনে হামলা চালালে নিহত হন তিনি।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় টুইট বার্তায় জানায়, ভারতের এক শিক্ষার্থী সকালে খারকিভে নিহত হয়েছেন। মন্ত্রণালয়ের পক্ষ থেকে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তার পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনাও জানানো হয় টুইট বার্তায়।

জানা গেছে, আঞ্চলিক প্রশাসনিক ভবনটিতে মিসাইল হামলা চালানো হয়। ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে বেসামরিক লোকদের ওপর হামলা চালিয়ে যুদ্ধাপরাধ করেছে রাশিয়া, এমন অভিযোগ করেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। ওই হামলায় ডজনখানেক বেসামরিক লোক নিহত হয়েছেন বলে দাবি করেন তিনি।

ইউক্রেনের প্রেসিডেন্ট প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে অভিযোগ করে বলেন, স্থানীয় সময় সোমবার (২৮ ফেব্রুয়ারি) বেসামরিক লোকদের টার্গেট করে হামলা চালিয়েছে রাশিয়া।

এসএনআর/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।