কিয়েভের কাছে বিমানঘাঁটির নিয়ন্ত্রণে নিয়েছে রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:১২ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২২

ইউক্রেনের রাজধানী কিয়েভের কাছে হোস্টোমেল বিমানঘাঁটির নিয়ন্ত্রণে নিয়েছে রাশিয়ান বাহিনী। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। রাশিয়ান সংবাদমাধ্যম ইন্টারফ্যাক্সের বরাত দিয়ে বিবিসি এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, এটি দখল করতে রাশিয়ান ২০০ হেলিকপ্টার ও একটি স্থল বাহিনী ব্যবহার করেছে মস্কো। পশ্চিমা বিশ্ব থেকে কিয়েভকে বিচ্ছিন্ন করা হয়েছে বলেও জানানো হয়।

জানা গেছে, এরই মধ্যে ইউক্রেনের রাজধানী কিয়েভে ঢুকে পড়েছে রাশিয়ার সৈন্যরা। ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক টুইটে বলেছে, ‘শত্রুরা’ ওবোলোনে পৌঁছে গেছে। এটি কিয়েভ শহরের কেন্দ্রস্থল, পার্লামেন্ট থেকে মাত্র নয় কিলোমিটার দূরে।

মলোটভ ককটেল বা পেট্রল বোমা তৈরি করে লড়াইয়ে অংশ নিতে স্থানীয়দের প্রতি আহ্বান জানিয়েছে ইউক্রেনীয় কর্তৃপক্ষ। অন্যদের নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ারও পরামর্শ দিয়েছে তারা।

এর আগে, রুশ সৈন্যরা চেরনোবিল পারমানবিক বিদ্যুৎকেন্দ্রের নিয়ন্ত্রণে নেয় বলে দাবি করেন ইউক্রেনীয় এক্সক্লুসন জোন ম্যানেজমেন্টের মুখপাত্র ইয়েভজেনিয়া কুজনেতসোভা।

তিনি বলেন, বৃহস্পতিবার সকালে যখন আমি কিয়েভে অফিসে আসি, তখন দেখতে পাই চেরনোবিল পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে কেউ নেই, সবাই চলে গেছে। অর্থাৎ সেখানে নির্দেশনা দেওয়া বা এটি রক্ষা করার কেউ নেই।

এমএসএম/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।