মার্কিন প্লেনের চাকায় মানুষের দেহাবশেষ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৩৭ এএম, ১৭ আগস্ট ২০২১

গত রোববার (১৫ আগস্ট) আফগানিস্তানের রাজধানী কাবুল দখল করে নেয় তালেবান। তারপর থেকেই কাবুল ছাড়তে মরিয়া হয়ে ওঠে আতঙ্কিত আফগান নাগরিকরা। দলে দলে তারা ভিড় করেন কাবুল বিমানবন্দরে। পরিস্থিতি এতটাই ভয়াবহ হয়ে ওঠে যে, অনেকে প্লেনের চাকা বা পাখা ধরেই কাবুল ছাড়ার চেষ্টা করেন। এমন করতে গিয়ে উড়ন্ত প্লেন থেকে পড়ে মারাও গেছেন কয়েকজন।

ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে জানানো হয়েছে, সোমবার কাবুল ছেড়ে আসা একটি মার্কিন প্লেনের চাকায় মানুষের দেহাবশেষ পাওয়া গেছে। কাবুল বিমানবন্দরের একটি ভিডিওতে দেখা গেছে, মরিয়া আফগানরা রানওয়ে ধরে চলতে থাকা একটি প্লেনের সঙ্গে ছুটছেন এবং অনেকেই প্লেনের গা বেয়ে ওঠার চেষ্টা করছেন।

আরেকটি ভিডিওতে দেখা গেছে, উড্ডয়নের পর আকাশে থাকা একটি প্লেন থেকে দু’জন ছিটকে পড়ে মারা গেছে।নামপ্রকাশ না করার শর্তে এক কর্মকর্তার বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট বলছে, প্লেন থেকে পতনের ঘটনা নিশ্চিতভাবেই ঘটেছে।

ওই কর্মকর্তা বলেন, ছিটকে পড়া দুই ব্যক্তি প্লেনের চাকা বেয়ে উঠেছিল। ফলে প্লেনটি কোনমতে চাকা গুটিয়ে নিতে না পেরে জরুরি অবস্থা ঘোষণা করে এবং তৃতীয় একটি দেশে অবতরণ করে। পরে পরিদর্শন করতে গিয়ে প্লেনের চাকায় দেহাবশেষ খুঁজে পান ক্রু সদস্যরা।

টিটিএন/জিকেএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]