কাবুল বিমানবন্দরে চলছে অভ্যন্তরীণ ফ্লাইট

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২১

ত্রাণ সহায়তার জন্য শনিবারই কাবুল বিমানবন্দর চালু করা হয়। তবে এবার অভ্যন্তরীণ ফ্লাইট চলাচলও শুরু হয়েছে। আরিয়ানা আফগান এয়ারলাইন্স কাবুল থেকে অন্যান্য তিনটি রাজ্যে বিমান চলাচল শুরু করেছে। কাতারের টেকনিক্যাল টিম বিমানবন্দরটি সংস্কারে কাজ করছে। খবর আল-জাজিরার।

আরিয়ানা এয়ারলাইন্স তাদের ফেসবুক পেজে এ সংক্রান্ত একটি পোস্ট করে। এতে জানানো হয়, কাবুল থেকে মাজার-ই-শরিফ ও কান্দাহারে দুটি অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালিত হয়েছে।

jagonews24

শনিবার (৪ সেপ্টেম্বর) আফগানিস্তানে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত সাঈদ বিন মোবারক আল-খায়ারিন বলেন, সাধারণ মানুষের চলাচলের জন্য খুব দ্রুত প্রস্তত করা হচ্ছে পুরো বিমানবন্দরটি। তিনি আরও বলেন, আফগান কর্তৃপক্ষের সহযোগিতায় কাবুল বিমানবন্দরের রানওয়ে মেরামত করা হয়েছে।

এদিকে, আফগানিস্তানের রাজধানী কাবুল থেকে ১২৫ কিলোমিটার উত্তরে পঞ্জশির উপত্যকায় এখনও তালেবান যোদ্ধাদের সঙ্গে তালেবানবিরোধীদের সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে। গত কয়েকদিন ধরে দু’পক্ষের তীব্র লড়াইয়ের মধ্যে চরম সংকটে এ অঞ্চলের সাধারণ মানুষ। ভয় আর আতঙ্কে ঘরবাড়ি ছেড়ে অন্যত্র চলে যাচ্ছেন তারা। এরই মধ্যে শত শত পরিবার পালিয়েছেন সেখান থেকে।

jagonews24

তবে পঞ্জশির উপত্যকা নিজেদের নিয়ন্ত্রণে নেওয়ার দাবি করছে তালেবান। আফগানিস্তানের কেবল এ এলাকা তালেবানবিরোধী গোষ্ঠী ন্যাশনাল রেজিস্ট্যান্স ফ্রন্টের (এনআরএফ) যোদ্ধাদের নিয়ন্ত্রণে রয়েছে এখন পর্যন্ত। সেখানে তালেবানের শতাধিক যোদ্ধাকেও আটকে রাখার দাবি করছে এনআরএফ।

এসএনআর/জিকেএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]