কাবুলে বোমা হামলা: রাশিয়ান গণমাধ্যমে যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:০০ পিএম, ২৭ আগস্ট ২০২১

আফগানিস্তানের কাবুলে হামিদ কারজাই বিমানবন্দরে সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) বোমা হামলার ঘটনায় যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা করা হচ্ছে রাশিয়ার গণমাধ্যমগুলোতে। কাবুল বিমানবন্দর থেকে লোকজন সরানো নিয়ে তোপের মুখে যুক্তরাষ্ট্র। খবর বিবিসির।

বৃহস্পতিবারের বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৯০ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন আরও দেড় শতাধিক মানুষ। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ এখনও লোকজন সরিয়ে নিচ্ছে বিমানবন্দর থেকে। আগামী ৩১ আগস্টের মধ্যে প্রত্যাহার কাজ শেষ করতে চায় বাইডেন প্রশাসন।

আফগানিস্তান ছাড়তে আরও ১০ হাজারের বেশি মানুষ কাবুল বিমানবন্দরে অপেক্ষা করছে এমন তথ্য বৃহস্পতিবারই জানিয়েছিল যুক্তরাষ্ট্র। এর আগে পেন্টাগন জানায়, বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় আফগানিস্তান থেকে ১৯ হাজার মানুষকে এবং ১৪ আগস্ট থেকে মোট ৮০ হাজারের বেশি বিদেশি ও আফগান নাগরিককে সরিয়ে নেওয়া হয়েছে।

এসএনআর/জিকেএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]