ন্যাটো-যুক্তরাষ্ট্রের সেনারা আরও হামলার জন্য প্রস্তুত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:১১ পিএম, ২৮ আগস্ট ২০২১
ফাইল ছবি

আফগানিস্তানের কাবুল বিমানবন্দরে হামলার শঙ্কার পরিপ্রেক্ষিতে আবারও পাল্টা হামলার জন্য প্রস্তুত রয়েছে ন্যাটো বাহিনী ও যুক্তরাষ্ট্রের সেনা সদস্যরা। এর আগে কাবুলে বিমানবন্দরে বোমা হামলার পরিকল্পনাকারী ইসলামিক স্টেটের (আইএস) সদস্যদের লক্ষ্য করে দেশটির পূর্বাঞ্চলে পাল্টা হামলা চালায় যুক্তরাষ্ট্র। এতে বিমানবন্দরে হামলার পরিকল্পনাকারী একজন নিহত হয়েছে বলে দাবি তাদের। খবর আল জাজিরার।

বৃহস্পতিবার হামিদ কারজাই বিমানবন্দরে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৭৫ জনে দাঁড়িয়েছে। এরমধ্যে যুক্তরাষ্ট্রের সেনা সদস্য রয়েছেন ১৩ জন। কাবুলে আইএসের খোরাসান শাখার হামলার দায় স্বীকারের পর হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র।

হোয়াইট হাউজ জানিয়েছে, পরবর্তী কয়েক দিন খুবই বিপজ্জনক। যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনের মুখপাত্র জন কিরবি ওয়াশিংটনে সাংবাদিকের সামনে বলেন, হুমকির বিষয়টি আমরা পর্যবেক্ষণ করে দেখছি। বিশেষ করে তথ্য প্রযুক্তির বাস্তবতার নিরিখে তা আরও বিশ্লেষণ করে দেখা হচ্ছে।

jagonews24

ফাইল ছবি

এর আগে কাবুলে হামলার পরপরই আইএসের খোরাসান শাখা আইএস-কে হামলার দায় স্বীকার করে। যুক্তরাষ্ট্র জানায়, আবারও হামলার ইঙ্গিত পাওয়ার পর আইএস কে টার্গেট করে ড্রোন হামলা চালায় তারা। তবে কোন বেসামরিক লোক এতে নিহত হয়নি বলে দাবি তাদের।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট শুক্রবার কাবুলের বিমানবন্দরে হামলাকারীদের হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, বৃহস্পতিবারের হামলার ঘটনায় জড়িতদের খুঁজে বের করা হবে।

এসএনআর/এএসএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - jagofeatu[email protected]