কাবুল বিমানবন্দরে গোলাগুলি, সব বাণিজ্যিক ফ্লাইট বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৪৫ এএম, ১৬ আগস্ট ২০২১

আফগানিস্তানের রাজধানী কাবুলের আন্তর্জাতিক বিমানবন্দরে গোলাগুলির ঘটনা ঘটেছে। এরই মধ্যে এই বিমানবন্দরে স্থগিত করা হয়েছে সব ধরনের বাণিজ্যিক ফ্লাইট।

কাবুলে অবস্থিত মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের বরাতে এই খবর প্রকাশ করে বিবিসি। তবে বিমানবন্দরে কোনো হতাহতের ঘটনা ঘটেছে কি-না তা জানানো হয়নি।

মার্কিন দূতাবাসের কর্মকর্তারা জানান, ওই এলাকার যুক্তরাষ্ট্রের নাগরিকদের নিরাপদ আশ্রয় নেয়ার পরামর্শ দেয়া হয়েছে। কারণ কাবুলের নিরাপত্তা পরিস্থিতি দ্রুত পরিবর্তন হচ্ছে।

এছাড়া কোনো মার্কিনি যাদের কাবুল ত্যাগের জন্য সহায়তার প্রয়োজন, তাদের দূতাবাস বন্ধের পর অনলাইনে নিবন্ধন করতে বলা হয়েছে।

এদিকে পশ্চিমা সামরিক জোট ন্যাটোর এক কর্মকর্তা জানান, কাবুলের আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সব ধরনের বাণিজ্যিক ফ্লাইট স্থগিত করা হয়েছে। শুধুমাত্র অনুমতি রয়েছে সামরিক বিমান চলাচলের।

রয়টার্সের খবরে বলা হয়, কাবুলের উপকণ্ঠে সংঘর্ষে ৪০ জনের বেশি মানুষ আহত হয়েছে। তালেবান যোদ্ধারা কাবুলে ঢুকে পড়ার পর এ ঘটনা ঘটে।

জেডএইচ/

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]