আফগান সীমান্তে গোলাগুলি, পাকিস্তানের ২ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৫০ এএম, ৩০ আগস্ট ২০২১

আফগানিস্তান-পাকিস্তান সীমান্তে গোলাগুলির ঘটনায় পাকিস্তানের দুই সেনা নিহত হয়েছেন। পাকিস্তান সেনবাহিনীর পক্ষ থেকে রোববার জানানো হয়, আফগানিস্তানের সীমান্তের ভেতর থেকে সন্ত্রাসীদের গুলিতে দুই সেনা নিহত হন। খবর আনাদোলু এজেন্সির।

পাকিস্তান সেনাবাহিনীর জনসংযোগ দপ্তর থেকে এক বিবৃতিতে আরও জানানো হয়, বাজাউর জেলার সীমান্তে আফগানিস্তানের অভ্যন্তর থেকে গুলি ছোড়া হলে পাল্টা গুলি চালানো হয়। এসময় পাকিস্তানের দুই সেনা সদস্য জামাল ও আয়াজ নিহত হন। সেনাবাহিনীর পাল্টা হামলায় দুই থেকে তিন জন হামলাকারী নিহত হয় এবং ৩ থেকে ৪ জন আহত হয় বলে দাবি তাদের।

সীমান্তে এমন সময় গোলাগুলির ঘটনা ঘটল যখন এর আগে তালেবান জানায়, আফগানিস্তানের মাটি অন্যদের ব্যবহার করতে দেওয়া হবে না সন্ত্রাস দমনের নামে।

১৫ আগস্ট কাবুল দখলে নেয় তালেবান। আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গানি দেশ ছেড়ে পালিয়ে যাওয়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটতে থাকে। তালেবানের নতুন সরকার আসতে আরও কিছুদিন সময় লাগতে পারে। এর মাঝে বিশৃঙ্খল পরিস্থিতির মধ্যে দেশটির বহু বেসামরিক লোক প্রাণ হারিয়েছে। ভয় আর আতঙ্কে দেশ ছাড়তে ইচ্ছুক বহু মানুষ।

এসএনআর/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]