তালেবানের হামলায় সাংবাদিক পরিবারের সদস্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ২০ আগস্ট ২০২১

আফগানিস্তানে জার্মানির আন্তর্জাতিক সম্প্রচারমাধ্যম ডয়েচে ভেলের এক সাংবাদিকের পরিবারের সদস্য, দেশটির সশস্ত্র গোষ্ঠী তালেবানের হামলায় নিহত হয়েছে বলে জানা গেছে। এসময় আরও একজন আহত হন। সিএনএন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এক প্রতিবেদনে ডয়েচে ভেলে জানিয়েছে, ডিডাব্লিউয়ের তিনজন সাংবাদিককে বেশ কয়েকদিন ধরেই খুঁজছে তালেবানরা। তাদের সন্ধানে বিভিন্ন বাড়িতে তল্লাশি চালাচ্ছে তারা। এক পর্যায়ে তারা ওই সাংবাদিকের বাড়িতেও তল্লাশি চালায়। তাকে খুঁজে না পেয়ে তার পরিবারের এক সদস্যকে হত্যা করা হয়। গুরুতর আহত হন আরও এক সদস্য। বাকি সদস্যরা তালেবানরা পৌঁছানোর আগেই পালিয়ে যেতে যান। ডিডাব্লিউয়ের ওই সাংবাদিক এখন জার্মানিতে অবস্থান করছেন।

jagonews24

ডিডাব্লিউয়ের ডিরেক্টর জেনারেল পিটার লিমবুর্গ বলেন, জার্মান সরকারকে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার এক চিঠিতে বলা হয়েছে, 'আমাদের এক এডিটরের পরিবারের সদস্যকে হত্যা করা হয়েছে। এর থেকে বোঝা যায়, আফগানিস্তানে আমাদের কর্মী এবং তাদের পরিবারের সদস্যরা কী ভয়াবহ অবস্থার মধ্যে আছেন। এই ঘটনা স্পষ্ট করে দিয়েছে যে, তালেবান সাংবাদিকদের সঙ্গে কী ধরনের আচরণ করছে। আমাদের হাতে আর সময় নেই, দ্রুত ব্যবস্থা নেওয়া দরকার।

এসএনআর/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]