৫৩ লাখ টাকায় মোদির ট্রেন ভাড়া, ভরলো না একটি কামরাও

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:১১ পিএম, ০৩ এপ্রিল ২০১৯

কলকাতার ব্রিগেডে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভায় কর্মী, সমর্থকদের আনতে চারটি ট্রেন ভাড়া করেছে দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পশ্চিমবঙ্গ শাখা। চার ট্রেন ভাড়ায় খরচ হয়েছে প্রায় ৫৩ লাখ টাকা।

প্রথম দফায় বুধবার ভোরের দিকে রাজ্যের ঝাড়গ্রাম, লালগোলা, পুরুলিয়া, রামপুরহাট থেকে ট্রেন যাত্রীদের নিয়ে গন্তব্যের উদ্দেশে রওনা দেয়। কিন্তু ঝাড়গ্রাম থেকে ছাড়া বিশেষ একটি ট্রেনের একটি কামরাও ভর্তি করতে পারেনি বিজেপি।

তবে দলটির নেতারা দাবি করছেন, ব্রিগেডে মাঠে এবার নরেন্দ্র মোদি এযাবৎকালের সবচেয়ে বড় জনসভা করবেন। দেশটির সংবাদমাধ্যম জিনিউজ বলছে, ব্রিগেডের বাস্তব চিত্র বলছে অন্য কথা। বিজেপির ব্রিগেড সমাবেশে ঝাড়গ্রাম জেলা থেকে কয়েক হাজার কর্মী-সমর্থক নিয়ে যাওয়ার কথা ছিল।

জঙ্গল মহল থেকে অনেক কর্মী-সমর্থক মোদির জনসভায় যোগ দেবেন, এই আশায় বিজেপির পক্ষ থেকে ঝাড়গ্রাম স্টেশনে বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়। বুধবার ভোর ৪ টার দিকে ট্রেনটি হাওড়ার উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল। সেসময় কর্মী-সমর্থকরা না আসায় ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আনা হয়।

পরিবর্তিত সময় পৌনে ৭ টার দিকে বিশেষ ট্রেন ছাড়া হলেও ভরেনি একটি কামরাও। ঝাড়গ্রাম শহর বিজেপি শাখার নেতাকর্মীরা ৭০-৮০ জনের একটি মিছিল নিয়ে ভোর ৪ টার দিকে ঝাড়গ্রাম স্টেশনে পৌঁছায়। ভোর ৬ টা পর্যন্ত সেই সংখ্যা গিয়ে দাঁড়ায় ১৫০ জনে।

এসআইএস/এমকেএইচ

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :