কংগ্রেসের নির্বাচনী প্রচারে নেমে মামলার মুখে ভারতীয় কুস্তিগীর

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:০৯ এএম, ২৪ এপ্রিল ২০১৯

ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের হয়ে নির্বাচনী প্রচারে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে মামলার মুখে দেশটির জাতীয় পুরস্কারজয়ী একজন কুস্তিগীর। নরসিংহ যাদব নামের ওই কুস্তিগীরের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ। তিনি মহারাষ্ট্র প্রদেশের একজন সহকারী পুলিশ কমিশনার।

কুস্তিগীর নরসিংহ যাদবের বিরুদ্ধে অভিযোগ, রোববার রাতে মুম্বাই উত্তর-পশ্চিম কেন্দ্রের কংগ্রেস প্রার্থী সঞ্জয় নিরুপমের সঙ্গে ভোটের প্রচার করতে দেখা যায় তাকে। যাদব নগরে নিরুপমের প্রচারে নিরাপত্তা দিতে সেই রাতে পুলিশও মোতায়েন করা হয়।

এক পুলিশ কর্মকর্তার দাবি, কংগ্রেস নেতাদের সঙ্গে প্রায়ই মঞ্চে দেখা যায় নরসিংহকে। আইন অনুযায়ী, কোনও রাজনৈতিক দলের হয়ে পুলিশকর্মীদের প্রচারে অংশ নেয়া নিষিদ্ধ। বিষয়টি দেখে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান কর্তব্যরত পুলিশ কর্মীরা। নির্বাচন কমিশনেও পরে তা জানানো হয়।

সোমবারের এ ঘটনার পর পদক্ষেপ নিতে কুস্তিগীর ও সহকারী কমিশনার নংরসিংহ যাদবের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে অম্বোলি পুলিশ। তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত হবে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

গত মঙ্গলবার ভারতের লোকসভা নির্বাচনে তৃতীয় দফার ভোট হয়েছে। তৃতীয় ধাপের এই ভোটে ১১৭টি আসনে ভোট অনুষ্ঠিত হয়। যার মধ্যে মহারাষ্ট্র প্রদেশে ভোট হয়েছে ১৪টি আসনে।

এসএ/এমএস

টাইমলাইন